পেটা সংযুক্ত আরব আমিরাতের মরুভূমিতে ১০০ টিরও বেশি বিড়াল ফেলে দেওয়ার পরে গ্রেপ্তারের জন্য তথ্যের জন্য ৫ হাজার ডলার বা ৫০ লক্ষ টাকা পুরস্কারের প্রস্তাব দিয়েছে।

এই সপ্তাহে আবুধাবি পৌরসভা ও পরিবহন বিভাগ (ডিএমটি) আবু ধাবির আল ফালাহ মরুভূমিতে প্রায় ১৫০ টি বিড়াল পরিত্যক্ত অবস্থায় পাওয়া যাওয়ার পরে একটি তদন্ত শুরু করেছে।

আবুধাবি মিডিয়া অফিস (এডিএমও) এর একটি বিবৃতি অনুসারে, ঘটনা সম্পর্কে একটি প্রতিবেদন পাওয়ার প্রতিক্রিয়ায়, ডিএমটি সমস্ত প্রয়োজনীয় প্রশাসনিক এবং আইনি পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের মরুভূমিতে বিড়াল মারা গেছে

সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ বলেছে যে তারা “এই অমানবিক কাজের অপরাধীদের সনাক্ত করতে তদন্ত করছে, যা সভ্য নৈতিকতা ও মূল্যবোধের পরিপন্থী।”

এখন, পশু অধিকার গোষ্ঠী পেটা (পিপল ফর দ্য এথিক্যাল ট্রিটমেন্ট অফ অ্যানিমালস) যে কাউকে গ্রেপ্তারের জন্য তথ্য সরবরাহ করতে পারে তার জন্য যথেষ্ট পুরষ্কারের প্রস্তাব দিয়েছে।

এএফপি-তে জারি করা এক বিবৃতিতে, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জেসন বেকার বলেছেন: “পেটা এশিয়া এমন তথ্যের জন্য ৫ হাজার ডলার পুরষ্কার প্রদান করছে যার ফলে যারা এই বিড়ালগুলিকে মরুভূমিতে তৃষ্ণা, অনাহারে এবং ভয়ঙ্করভাবে মারা যাওয়ার জন্য মরুভূমিতে ফেলেছিল তাদের গ্রেপ্তার এবং দোষী সাব্যস্ত করা হবে। লাগামহীন তাপ”।

ডিএমটি সংযুক্ত আরব আমিরাতের লোকদেরকে প্রাণীদের অপব্যবহার বা অবহেলার যে কোনও ঘটনা রিপোর্ট করতে বলেছে যা প্রাণীদের বিপদে ফেলেছে।

তারা একটি যোগাযোগ নম্বর প্রদান করেছে, ৮০০ ৫৫৫, এই ধরনের ঘটনা রিপোর্ট করার সময় ব্যক্তিদের ব্যবহার করার জন্য।