NA291216-SK-FOG Low visibility due to fog in Dubai on Thursday morning Al /Nahda, Sharjah. 29 December,2016. Photo by Shihab

ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজির পূর্বাভাস অনুসারে আজ আবহাওয়া আংশিক মেঘলা থেকে মেঘলা হতে পারে, সংবহনশীল মেঘ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে, যার ফলে বিক্ষিপ্ত এলাকায় বৃষ্টিপাত হতে পারে।

দেশের কিছু অংশে কুয়াশার কারণে এনসিএমও লাল এবং হলুদ সতর্কতা জারি করেছে। রবিবার সকাল 9টা পর্যন্ত বাসিন্দাদের অনুভূমিক দৃশ্যমানতা হ্রাস করার বিষয়ে সতর্ক করা হয়েছে।

সর্বশেষ খবরের সাথে আপ টু ডেট থাকুন। হোয়াটসঅ্যাপ চ্যানেলে কেটি অনুসরণ করুন।

আবুধাবি পুলিশ কুয়াশার সময় দৃশ্যমানতা হ্রাসের কারণে গাড়ি চালকদের সতর্কতা অবলম্বন করার আহ্বান জানিয়েছে। তাদের ইলেকট্রনিক তথ্য বোর্ডে প্রদর্শিত গতি সীমা পরিবর্তন করার জন্য অনুরোধ করা হয়েছে।

কর্তৃপক্ষ এমিরেটের কিছু রাস্তায় গতি সীমা হ্রাস করার সিস্টেমকে 80 কিমি/ঘন্টা সক্রিয় করেছে। এগুলি হল: আবুধাবি – সোয়াইহান রোড (জায়েদ মিলিটারি সিটি – তিলাল সোয়াইহান) এবং আল আইন-দুবাই রোড (মাসাকেন – আল ফাকা)।

পূর্বাভাস অনুযায়ী, হালকা থেকে মাঝারি বাতাস বয়ে যাবে, মাঝে মাঝে সতেজ হবে। আরব উপসাগরে সমুদ্র কখনও কখনও হালকা থেকে মাঝারি এবং ওমান সাগরে সামান্য থাকবে।

দেশের পার্বত্য অঞ্চলে তাপমাত্রা সর্বনিম্ন ৮ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাবে এবং অভ্যন্তরীণ এলাকায় সর্বোচ্চ ৩৪ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।