সংযুক্ত আরব আমিরাতের ব্যাঙ্কগুলি প্রবাসীদের ঋণ নেওয়ার জন্য অসংখ্য বিকল্প অফার করে। শিক্ষার্থীদের জন্য শিক্ষা ঋণ থেকে শুরু করে সহ-আবেদনকারী প্রোগ্রাম যা পরিবারের সদস্যরা একসাথে নিতে পারে, পুলটি খুবই বৈচিত্র্যময়। অনেক প্রতিষ্ঠান যারা টাকা ধার করতে চায় তাদের জন্য দ্রুত অনলাইন বিকল্পও অফার করছে।

যখন ব্যক্তিগত ঋণের কথা আসে, সংযুক্ত আরব আমিরাতের সেন্ট্রাল ব্যাঙ্কের মতে, ব্যক্তিরা ঋণগ্রহীতার বেতন এবং পরিষেবা গ্রাচুইটি শেষ করে বা সুনির্দিষ্ট উৎস থেকে তাদের নিয়মিত আয়ের মাধ্যমে সুরক্ষিত ঋণের জন্য আবেদন করতে পারে।

যোগ্যতার মাপকাঠি থেকে শুরু করে ব্যাঙ্ক এবং আবেদনকারীদের নিয়ম পর্যন্ত, এখানে প্রবাসীরা কীভাবে সংযুক্ত আরব আমিরাতের ব্যক্তিগত ঋণ নিতে পারে।

আপনি কি যোগ্য?
বয়স: সংযুক্ত আরব আমিরাতে ব্যক্তিগত ঋণের জন্য আবেদন করার জন্য আবেদনকারীদের বয়স 21 বছর হতে হবে। আবেদনের সর্বোচ্চ বয়স 60-65 বছরের মধ্যে। কিছু ব্যাঙ্ক 18 বছর বা তার বেশি বয়সীদের ঋণের জন্য আবেদন করার অনুমতি দিতে পারে।

ন্যূনতম আয়: আর্থিক প্রতিষ্ঠানের উপর নির্ভর করে একজন ব্যক্তির ন্যূনতম আয় Dh5,000-8,000 এর মধ্যে হওয়া উচিত।

কর্মসংস্থানের অবস্থা: আবেদনকারীদের অবশ্যই চাকরির প্রমাণ দেখাতে হবে এবং নিশ্চিত বেতন সহ কমপক্ষে 6 মাস কাজ করতে হবে।

ক্রেডিট স্কোর: আবেদনকারীর কোনো সক্রিয় ঋণ আছে কিনা তা পরীক্ষা করার জন্য, সেইসাথে তাদের ক্রেডিট ইতিহাস পরীক্ষা করার জন্য ব্যাঙ্কগুলির একটি ক্রেডিট রিপোর্ট প্রয়োজন। একটি ভাল ক্রেডিট স্কোর মানে ঋণগ্রহীতা ঋণ পরিশোধ করতে সক্ষম।

নথি প্রয়োজন
এমিরেটস আইডির কপি
পাসপোর্ট এবং ভিসার কপি
ব্যাঙ্ক/আর্থিক প্রতিষ্ঠানের প্রয়োজনীয়তার উপর নির্ভর করে 3-6 মাসের ব্যাঙ্ক স্টেটমেন্ট
বেতন ট্রান্সফার সার্টিফিকেট
ঋণগ্রহীতাদের জন্য নিয়ম, ব্যাংক
সংযুক্ত আরব আমিরাতের কেন্দ্রীয় ব্যাংকের মতে, ব্যক্তিগত ঋণ ঋণগ্রহীতার বেতনের মূল্য 20 গুণের বেশি হতে পারে না। ঋণ দেওয়ার জন্য অনুমোদিত ব্যাঙ্ক এবং আর্থিক সংস্থাগুলিকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে এই সীমা অতিক্রম করা হবে না।
ঋণগ্রহীতাদের 48 মাসের মধ্যে অর্থ পরিশোধ করতে হবে, মাসিক কর্তনের বিপরীতে ঋণগ্রহীতার বেতনের অর্ধেকের বেশি নয়।
কিছু ব্যাঙ্ক তাদের নীতি এবং গ্রাহকের প্রয়োজনীয়তা পূরণের উপর নির্ভর করে Dh5 মিলিয়ন পর্যন্ত ঋণ দিতে পারে।
যদি একটি ঋণ বা একটি ব্যাঙ্কিং সুবিধার পরিশোধের সময়কাল অবসরের বয়স পর্যন্ত প্রসারিত হয়, ব্যাঙ্কগুলিকে নিশ্চিত করতে হবে যে আয় বা বেতনের মাত্র 30 শতাংশ কর্তন করা হয়েছে।
ব্যাংক এবং ফিনান্স কোম্পানিগুলি গ্রাহকদের কাছ থেকে পোস্ট-ডেট চেক নিতে পারে না যা ঋণের মূল্য বা ডেবিট ব্যালেন্সের 120 শতাংশের বেশি।
সংযুক্ত আরব আমিরাতের ব্যাঙ্কগুলিকে বার্ষিক ভিত্তিতে ঋণের ভারসাম্য হ্রাসের ভিত্তিতে ঋণের উপর চার্জ করা সুদের হার গণনা করতে হবে এবং ঘোষণা করতে হবে।