দুবাইয়ের রেইনিং স্ট্রিট, ইনস্টাগ্রামে আপনি হয়তো এটি দেখেছেন। একটি অদ্ভুত ইউরোপীয়-শৈলীর পথচারী রাস্তা, লাল এবং সাদা পোলকা ডট ছাউনি দিয়ে সারিবদ্ধ, যেখানে (সংযুক্ত আরব আমিরাতের বাকি অংশ থেকে ভিন্ন) সারা বছর বৃষ্টি হয়।

ক্লেইনডিয়েনস্ট গ্রুপের দ্বারা বিশ্ব দ্বীপপুঞ্জের হার্ট অফ ইউরোপের কোটে ডি আজুর মোনাকো হোটেলে বারমাসি ঝিরিঝিরি রাস্তাটি এখন জনসাধারণের জন্য উন্মুক্ত।

জলবায়ু-নিয়ন্ত্রিত কিলোমিটার দীর্ঘ রাস্তায় ২৭ ডিগ্রি সেলসিয়াস একটি ধ্রুবক তাপমাত্রা বজায় থাকে, আর্দ্রতা ৬০ শতাংশে সেট করা হয় এবং বাতাস ঘন্টায় ৫ কিমি বেগে থাকে।

হোটেলের একজন প্রতিনিধি দি ন্যাশনালকে নিশ্চিত করেছেন যে ভবিষ্যতে রাস্তায় তুষারপাত হবে।

রেইনিং স্ট্রিট অ্যাক্সেস করার দুটি উপায় আছে, হয় হোটেলে অতিথি হিসেবে অথবা একটি ডে-পাস দিয়ে যার মূল্য ৩০০ দিরহাম। 800 387 673 নম্বরে হোটেলে কল করে পাসের ব্যবস্থা করা যেতে পারে।

বিকাশকারীরা আশা করে যে এটি “ইউরোপীয় পরিবেশকে দুবাইয়ের হৃদয়ের কাছাকাছি নিয়ে আসবে, বিশেষত গরম গ্রীষ্মের মাসগুলিতে”।

“প্রযুক্তি নিশ্চিত করে যে দ্বীপে তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের উপরে গেলেই, বৃষ্টির আকারে ঠান্ডা জল ভবনের উপর থেকে লুকানো পাইপের মাধ্যমে পড়বে,” ক্লেইনডিয়েনস্ট গ্রুপের চেয়ারম্যান জোসেফ ক্লেইনডিয়েনস্ট বলেছেন।

গ্রুপের মতে, ইনস্টলেশনটি তার টেকসই লক্ষ্যগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ তা নিশ্চিত করার জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে। ক্লেইনডিয়েনস্ট গ্রুপের একজন প্রতিনিধি গত বছর দ্য ন্যাশনালকে বলেছিলেন: “রেইনিং স্ট্রিটটি সৌর-চালিত এবং ইউরোপের অন্যতম শীর্ষস্থানীয় গবেষণা সংস্থা ফ্রাউনহোফার ইনস্টিটিউটের সহযোগিতায় বিকশিত।

“জলবায়ু-নিয়ন্ত্রণ বৈশিষ্ট্যটি পরিবেশ বান্ধব কাঠামো ডিজাইন করার পাশাপাশি শক্তির খরচ কমাতে অত্যাধুনিক প্রযুক্তি নিযুক্ত করার জন্য ইউরোপের হার্টের প্রতিশ্রুতির সংকেত দেয়, যখন দায়িত্বশীল এবং এগিয়ে-চিন্তাশীল বিকাশকারীদের মুখোমুখি হওয়া নতুন চ্যালেঞ্জগুলিকে প্রতিফলিত করে।”

সংযুক্ত আরব আমিরাতে বৃষ্টি
শারজাহতে রেইন রুম হল আরেকটি জায়গা যা লোকেরা সংযুক্ত আরব আমিরাতের ভিজা আবহাওয়ার জন্য পরিদর্শন করতে পারে।

শিল্প প্রকল্পটি শারজাহ আর্ট ফাউন্ডেশনে স্থায়ী প্রদর্শনীতে রয়েছে। রেইনিং স্ট্রিটের বিপরীতে, রেইন রুমে মোশন সেন্সর রয়েছে যা শারীরিক গতিবিধি সনাক্ত করে, যাতে আপনি সাইটের মধ্য দিয়ে যাওয়ার সাথে সাথে বৃষ্টি বন্ধ হয়ে যায়।

ইনস্টলেশনটি র্যান্ডম ইন্টারন্যাশনাল দ্বারা তৈরি করা হয়েছে, একটি স্টুডিও যা ২০০৫ সালে রয়্যাল কলেজ অফ আর্টসের স্নাতক, ফ্লোরিয়ান অর্টক্রাস এবং হ্যানেস কোচ দ্বারা স্থাপন করা হয়েছিল।