সংযুক্ত আরব আমিরাতে এ বছর স্কুলের সমাপনী পরীক্ষায় সর্বোচ্চ নম্বরধারী ছাত্রী ইয়াসমিন মাহমুদ আবদুল্লাহ। তিনি সেরা সাফল্য ও অসামান্য কৃতিত্বের জন্য অনেক ফোন কল পেয়েছেন। তবে একটি ফোন কল ছিল সবচেয়ে বেশি আলোড়ন সৃষ্টিকারী।

সেই ফোনটি করেন দেশটির শাসক স্বয়ং শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম। যিনি হচ্ছেন শীর্ষ ধনী আরব দেশটির ভাইস-প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক।

সংযুক্ত আরব আমিরাতের এই শাসক রোববার (২৫ জুন) টুইটারে দেশটির এই শীর্ষ শিক্ষার্থীর সঙ্গে তার ফোনালাপের একটি অডিও ক্লিপ পোস্ট করেন। এরপর মুহূর্তে ভাইরাল হয়ে যায় ক্লিপটি। খবর খালিজ টাইমস।

কথোপকথন শুরু হয় এভাবে: ` (আপনি) কী ইয়াসমিন আবদুল্লাহ? আমি মোহাম্মদ বিন রশিদ।

তারপর তিনি ওই শিক্ষার্থীকে তার সেরা কৃতিত্বের জন্য অভিনন্দন জানান। উচ্চশিক্ষার জন্য তিনি কোন কলেজে যাবেন জানতে চাইলে ওই ছাত্রী জানান, তিনি তিনটি বিশ্ববিদ্যালয় থেকে যে কোন একটিকে নির্বাচন করবেন।

ছাত্রীকে তার পরিবারের কাছে শুভেচ্ছা পাঠাতে বলে ফোন কলটি শেষ করেন দুবাইয়ের শাসক।

শেখ মোহাম্মদ টুইট করেছেন, `আমি ইয়াসমিন মাহমুদ আবদুল্লাহর সাথে কথা বলেছি এবং প্রথম স্থান অর্জনের জন্য তাকে অভিনন্দন জানিয়েছি।` `আমরা সমস্ত স্নাতকদের অভিনন্দন জানাই এবং আমরা তাদের মা ও বাবাকে অভিনন্দন জানাই।`

সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট একটি সফল শিক্ষাবর্ষের জন্য শিক্ষা খাতের সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মচারীদের ধন্যবাদ জানান।

শেখ মোহাম্মদ ব্যক্তিগতভাবে প্রতি বছর বিদ্যালয়ের সমাপনী পরীক্ষায় সেরাদের ফোন কল দিয়ে তাদের উদ্দীপনা দিয়ে থাকেন।