৫০ বা তার বেশি কর্মী সহ সংযুক্ত আরব আমিরাতের বেসরকারী খাতের সংস্থাগুলিকে ৭ জুলাইয়ের আগে তাদের ১ শতাংশ এমিরেটাইজেশন লক্ষ্য পূরণ করতে হবে, মানবসম্পদ ও আমিরাত মন্ত্রক (এমওএইচআরই) সতর্ক করেছে।

এই লক্ষ্যগুলি পূরণ করতে ব্যর্থ কোম্পানিগুলিকে ৮ জুলাই থেকে শুরু করে ৪২০০০ দিরহাম জরিমানা দিতে হতে পারে৷

৫০ বা ততোধিক কর্মী সহ বেসরকারী সেক্টরের কোম্পানিগুলিকে প্রতি বেকার নাগরিক প্রতি ৪২০০০ দিরহাম জরিমানা এড়াতে দক্ষ পদের জন্য ১% অর্ধ-বার্ষিক এমিরেটাইজেশন লক্ষ্যমাত্রা দ্রুত পূরণ নিশ্চিত করা উচিত।

কর্তৃপক্ষ পূর্বে বেসরকারী খাতের কোম্পানিগুলির জন্য অর্ধ-বার্ষিক এমিরেটাইজেশন লক্ষ্য পূরণের সময়সীমা ৩০ জুন থেকে ০৭ জুলাই পর্যন্ত বাড়িয়েছিল।

মানবসম্পদ মন্ত্রণালয় বলেছে যে জুনের চতুর্থ সপ্তাহে পড়ে ঈদুল আযহার ছুটির কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, “অতএব, আমরা কোম্পানিগুলিকে তাদের লক্ষ্যে পৌঁছানোর জন্য আরও সময় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি,”

“যেহেতু মন্ত্রণালয় সংযুক্ত আরব আমিরাতের নাগরিকদের জন্য একটি প্রতিযোগিতামূলক চাকরির বাজার তৈরি করতে এবং বেসরকারী খাতের সাথে আরও সহযোগিতার মাধ্যমে তাদের দক্ষতা বিকাশের লক্ষ্য অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ, তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি কোম্পানিগুলিকে সিদ্ধান্ত মেনে চলার জন্য এবং প্রাসঙ্গিক জরিমানা এড়াতে আরও সময় দেওয়ার,” মানবসম্পদ মন্ত্রণালয় একটি বিবৃতিতে বলেছেন।

“আমরা কোম্পানিগুলিকে তাদের লক্ষ্যে পৌঁছানোর জন্য বর্ধিত সময়সীমার সুবিধা নিতে আহ্বান জানাই।”

“ইমিরাতি পেশাদাররা বেসরকারী সেক্টরের বিভিন্ন পদে তাদের দক্ষতা প্রমাণ করেছে যেগুলির জন্য উচ্চ স্তরের দক্ষতা এবং জ্ঞান প্রয়োজন,” এটি যোগ করেছে।

সংযুক্ত আরব আমিরাতের বেসরকারি খাতের চাকরি

“এটি সরকারের উদ্দেশ্য এবং দৃষ্টিভঙ্গির সাথে সামঞ্জস্য রেখে আমাদের প্রচেষ্টাকে একটি বিশাল উত্সাহ প্রদান করে৷ আমরা বেসরকারি খাতকে দীর্ঘমেয়াদী প্রবৃদ্ধি অর্জনে সক্রিয় অংশীদার হিসেবে বিবেচনা করি, কারণ আমাদের সহযোগিতামূলক প্রচেষ্টা চাকরির বাজারকে উপকৃত করবে।”

মন্ত্রক আরও বলেছে যে আমিরাতকরণের লক্ষ্যগুলির উদ্দেশ্য হল “শ্রমবাজারে সংযুক্ত আরব আমিরাতের নাগরিকদের ভূমিকা এবং প্রতিযোগিতামূলকতা সক্রিয় করা এবং উন্নত করা, সেইসাথে অর্থনৈতিক উন্নয়নে তাদের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করা।”