টানা দ্বিতীয়দিন বাড়ল সোনার দাম, দরে লম্বা লাফ

আজ ফের একবার দাম বাড়ল সোনার। এদিকে আজকে শহরে রুপোর দামও বেড়েছে। এই আবহে দেখে নিন আজ কলকাতায় কততে বিকোচ্ছে সোনা ও রুপো?

১/৫রিপোর্ট অনুযায়ী, জিএসটি এবং টিসিএস বাদে কলকাতায় ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম প্রতি গ্রামে ৭২৪৫ টাকা। প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনা বাটের দাম আজ ৭২৪৫০ টাকা। অপরদিকে জিএসটি এবং টিসিএস বাদে আজ কলকাতায় ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার দাম প্রতি গ্রামে ৭২৮০ টাকা। প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট পাকা সোনার দাম আজ ৭২৮০০ টাকা। গতকালের তুলনায় আজ কলকাতার দোকানগুলিতে খুচরো পাকা সোনা এবং সোনার বাটের দাম ১০ গ্রামে বেড়েছে ১০০ টাকা করে। (Hindustan Times)

২/৫এদিকে জিএসটি এবং টিসিএস বাদে আজ কলকাতায় ২২ ক্যারেট গয়নার হলমার্ক সোনার দাম প্রতি গ্রামে ৬৯২০ টাকা। প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট গয়নার হলমার্ক সোনার দাম আজ ৬৯২০০ টাকা। গতকালের তুলনায় আজ দোকানগুলিতে ২২ ক্যারেট গয়নার হলমার্ক সোনার দাম ১০ গ্রামে বেড়েছে ১০০ টাকা করে। এর আগে গতকাল কলকাতায় ১০ গ্রাম ২২ ক্যারেট গয়নার হলমার্ক সোনার দাম ছিল ৬৯১০০ টাকা। এদিকে সেদিন ১ গ্রাম ২২ ক্যারেট গয়নার হলমার্ক সোনার দাম ছিল ৬৯১০ টাকা। (Hindustan Times)

৩/৫এর আগে গত ১৯ জুন ২২ ক্যারেট সোনার দাম ছিল ৬৮৭০০ টাকা। ১৮ জুন কলকাতায় ২২ ক্যারেট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৬৯০৫০ টাকা। ১৭ জুন ২২ ক্যারেট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৬৯২৫০ টাকা। ১৬ জুন ২২ ক্যারেট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৬৯২৫০ টাকা। ১৫ জুন ২২ ক্যারেট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৬৮৮৫০ টাকা। ১৪ জুন কলকাতায় গয়নার হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৬৮৮৫০ টাকা। ১৩ জুন কলকাতায় গয়নার হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৬৮৮৫০ টাকা।

(Hindustan Times)

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি