আরব আমিরাতে এই কৌশলটি দিয়ে গ্রীষ্মের সময় বিদ্যুতের বিল কমিয়ে নিতে পারেন

গ্রীষ্মের তীব্র তাপ সাধারণত মানুষ তাদের এয়ার কন্ডিশনারগুলির থার্মোস্ট্যাটকে ক্র্যাঙ্ক করে তোলে। যাইহোক, সেই তাগিদকে প্রতিহত করাই ভালো, বরং এটি করুন — আপনার AC গুলিকে 24°C এর ডিফল্ট তাপমাত্রায় সেট করুন এবং শুধুমাত্র বিদ্যুৎ বিলের টাকাই সাশ্রয় করবেন না বরং শক্তি খরচও কম করুন৷

বিশ্বের বৃহত্তম জেলা কুলিং পরিষেবা প্রদানকারী এমিরেটস সেন্ট্রাল কুলিং সিস্টেম কর্পোরেশন পিজেএসসি (এমপাওয়ার) এটিই ’24 ডিগ্রি সেলসিয়াসে সেট করুন এবং সংরক্ষণ করুন’ নামক বার্ষিক গ্রীষ্মকালীন প্রচারণার অংশ হিসাবে লোকেদের করার জন্য চাপ দেওয়ার চেষ্টা করছে।

এম্পাওয়ারের 136,000 এরও বেশি গ্রাহকদের মধ্যে টেকসইতার অনুশীলনকে একীভূত করার প্রয়াসে এই গ্রীষ্মের শেষ পর্যন্ত প্রচারণা, টানা একাদশ, চলবে।

তার প্রচারাভিযানের অধীনে, কোম্পানিটি আবাসিক এবং বাণিজ্যিক বিল্ডিং জুড়ে গ্রাহকদের এসি থার্মোস্ট্যাটকে 24 ডিগ্রি সেলসিয়াস অটো মোডে সেট করে ডিস্ট্রিক্ট কুলিং খরচকে যুক্তিযুক্ত করার জন্য অনুরোধ করে।

উদ্দেশ্য হল খরচ কমানো, পরিবেশ রক্ষা করা, শক্তি সঞ্চয় করা এবং সবুজ ভবিষ্যতের দিকে সম্পদ সংরক্ষণ করা, এমপাওয়ার জানিয়েছে।

“আমরা শক্তি খরচের বিষয়ে আমাদের গ্রাহকদের মধ্যে দায়িত্বের ক্রমবর্ধমান অনুভূতি দেখছি। এটি একটি ইতিবাচক প্রবণতা কারণ শক্তির ব্যবহার যুক্তিযুক্ত করা আমাদের সকলের জন্য একটি ভাগ করা ফোকাস হওয়া উচিত।

একজন পরিষেবা প্রদানকারী হিসাবে এবং আমাদের গ্রাহকদের পাশাপাশি, আমরা টেকসই অনুশীলনগুলি গ্রহণ করার মাধ্যমে একটি উল্লেখযোগ্য প্রভাব ফেলতে পারি যা আমাদের সম্প্রদায় এবং ভবিষ্যত প্রজন্ম উভয়ের জন্যই উপকৃত হয়,” বলেছেন এমপাওয়ারের সিইও আহমদ বিন শাফার।

বিন শাফর উল্লেখ করেছেন যে গ্রীষ্মের মৌসুমে শীতল শক্তির ব্যবহারকে যুক্তিযুক্ত করা বিশেষ করে প্রাকৃতিক সম্পদ সংরক্ষণ এবং পরিবেশ রক্ষায় অবদান রাখে।

তিনি বলেছিলেন যে 24°C তাপমাত্রায় এয়ার কন্ডিশনারগুলি স্বয়ংক্রিয় মোডে সেট করা কার্যকর এবং আরামদায়ক শীতল করার জন্য একটি আদর্শ বিকল্প। “এই প্রক্রিয়াটি জেলা কুলিং নেটওয়ার্কে কম চাপ নিশ্চিত করে, যার ফলে বিদ্যুতের ব্যবহার উল্লেখযোগ্যভাবে হ্রাস পায়। ফলস্বরূপ, কার্বন নিঃসরণ কম হয়, গ্লোবাল ওয়ার্মিং কমাতে অবদান রাখে”।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি