সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট ও আবুধাবির শাসক মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের ভাই শেখ সাইদ বিন জায়েদ আল নাহিয়ান দীর্ঘদিন অসুস্থ থাকার পর মারা গেছেন। ভাইয়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রেসিডেন্ট মোহাম্মদ বিন জায়েদ।

বৃহস্পতিবার আবুধাবির রাজপরিবারের সদস্য শেখ সাইদ বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যু হয়েছে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাখতুমও।

আমিরাতের শীর্ষস্থানীয় কূটনীতিক ড. আনোয়ার গারগাশ শেখ সাঈদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। তিনি তাকে এমন একজন ব্যক্তি হিসাবে বর্ণনা করেছেন যিনি ‘তার দেশ এবং এর নেতৃত্বের সেবায় জীবন উৎসর্গ করেছিলেন’।

তিনি এক টুইটবার্তায় বলেন, ‘শেখ সাঈদ বিন জায়েদের মৃত্যুতে প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান এবং সম্মানিত আল নাহিয়ান পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা, যিনি তার দেশ এবং এর নেতৃত্বের সেবায় তার জীবন উৎসর্গ করেছিলেন।’

১৯৬৫ সালে আল আইনে জন্মগ্রহণকারী শেখ সাইদ ২০১০ সালের জুন মাসে আবুধাবির শাসকের প্রতিনিধি হিসাবে নিযুক্ত হন। এছাড়া তিনি বেশ কয়েকটি সরকারি পদে অধিষ্ঠিত হন। তিনি সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা প্রয়াত শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের অফিসেও কাজ করেছিলেন।

সূত্র: খালিজ টাইমস