এই মৌসুমেই জাপানি ক্লাব ভিসেল কোবের সঙ্গে চুক্তি শেষ হয়েছে ইনিয়েস্তার। তাইতো তাকে দলে ভেড়ানোর জন্য চেষ্টা চালায় ইন্টার মায়ামি। দুই বছরের জন্য সাবেক এই বার্সেলোনা মিডফিল্ডারকে এনে মেসির সঙ্গে পুনর্মিলনী ঘটানোর পরিকল্পনা করেছিল তারা। কিন্তু ইনিয়েস্তা যোগ দিচ্ছেন আরব আমিরাতের ক্লাব এমিরেটস ক্লাব এফসিতে।

এ প্রসঙ্গে স্প্যানিশ সাংবাদিক ফের্নান্দো পোলো এক টুইটে জানান, নতুন অধ্যয় শুরু করতে আগামী সোমবার দুবাইয়ের উদ্দেশে রওনা দেবেন ইনিয়েস্তা। সেখানেই এমিরেটস ক্লাব এফসির সঙ্গে চুক্তি সম্পন্ন করবেন তিনি। ২০২৪ সাল পর্যন্ত ক্লাবটিতে থাকবেন তিনি।

গেল জুলাই মাসে ইউরোপের পাঠ চুকিয়ে আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি আড়াই বছরের চুক্তিতে যোগ দেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে। এরপর তার পিছে পিছে সেখানে একে একে যোগ দেন তার সাবেক স্প্যানিশ ক্লাব বার্সেলোনার দুই সতীর্থ সার্জিও বুসকেটস ও জর্দি আলবা।

সেসময় ধারণা করা হচ্ছিল এই তিন সাবেক বার্সা তারকার সঙ্গে হয়তো যোগ হবেন আন্দ্রেস ইনিয়েস্তাও। তবে তা আর হচ্ছে না। কারণ এই মিডফিল্ড ম্যাজিশিয়ান নিজের নতুন গন্তব্য হিসেবে বেছে নিয়েছে আরব আমিরাতকে।