দুবাইয়ের সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ (আরটিএ) ‘শামাল হোল্ডিং’-এর সাথে একটি নতুন অংশীদারিত্ব ঘোষণা করেছে, যা শেখ জায়েদ রোডকে দুবাই হারবারের সাথে সংযুক্ত করার জন্য একটি নতুন সেতু নির্মাণ দেখতে পাবে।

এই পদক্ষেপটি শহরের সড়ক নেটওয়ার্ক অবকাঠামো উন্নত করার জন্য কর্তৃপক্ষের প্রচেষ্টার অংশ এবং এটি শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের নির্দেশের সাথে সঙ্গতিপূর্ণ।

এই চুক্তির অধীনে, RTA ১৫০০ মিটার বিস্তৃত প্রতিটি দিকে একটি দ্বি-লেনের সেতু নির্মাণের তদারকি করবে, দুবাই মিডিয়া অফিস রবিবার এক বিবৃতিতে জানিয়েছে।

মহামান্য শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, ভাইস প্রেসিডেন্ট, সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী, দুবাইয়ের শাসকের নির্দেশনা বাস্তবায়নে, দুবাইয়ের নগর সম্প্রসারণ এবং জনসংখ্যাগত বৃদ্ধির প্রয়োজন মেটাতে সড়ক নেটওয়ার্কের অবকাঠামো উন্নত করতে এবং… pic.twitter.com/15WqvjgU4U

— RTA (@rta_dubai) 4 ফেব্রুয়ারি, ২০২৪
৬০০০ যানবাহন মিটমাট করার জন্য নতুন দুবাই সেতু
মাত্তার আল তায়ের, ডিরেক্টর-জেনারেল এবং আরটিএ, দুবাই এর নির্বাহী পরিচালক বোর্ডের চেয়ারম্যান
“প্রকল্পটিতে সেতুর সাথে চারটি সংযোগস্থলে পৃষ্ঠের উন্নতিও অন্তর্ভুক্ত রয়েছে: শেখ জায়েদ রোডের পঞ্চম সংযোগস্থল, আল নাসিম স্ট্রিটের সাথে আল ফালাক স্ট্রিটের সংযোগস্থল, আল নাসিম স্ট্রিটের সাথে বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ স্ট্রিটের সংযোগস্থল, এবং দুবাই।

হারবার স্ট্রিট। সম্পন্ন হলে, প্রকল্পটি ট্র্যাফিকের প্রবাহ উন্নত করবে এবং ভ্রমণের সময় 12 মিনিট থেকে 3 মিনিটে কমিয়ে দেবে,” মাত্তার আল তায়ের, ডিরেক্টর-জেনারেল এবং আরটিএর নির্বাহী পরিচালক বোর্ডের চেয়ারম্যান বলেছেন।

একবার সম্পূর্ণ হলে, সেতুটি ট্র্যাফিক প্রবাহ উন্নত করবে এবং জনপ্রিয় দুবাই হারবার জেলায় সরাসরি প্রবেশাধিকার দেবে এবং প্রতি ঘন্টায় ৬০০০ যানবাহন মিটমাট করবে বলে আশা করা হচ্ছে।

শামাল হোল্ডিং-এর চিফ পোর্টফোলিও ম্যানেজমেন্ট অফিসার আবদুল্লাহ বিনহাবতুর, প্রকল্পের তাৎপর্য তুলে ধরেন এবং বলেন: “আমরা এই কৌশলগত প্রকল্পটি সম্পন্ন করতে সড়ক ও পরিবহন কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করতে পেরে আনন্দিত, যা এই প্রকল্পের উন্নয়নে একটি বড় টার্নিং পয়েন্ট প্রতিনিধিত্ব করে। দুবাই হারবার জেলা।”

বিনহাবতুর সর্বোত্তম-সমন্বিত সম্প্রদায়কে অফার করার জন্য তাদের পরিকল্পনার সাথে প্রকল্পের সারিবদ্ধতার উপর জোর দেন এবং দুবাইয়ের ভবিষ্যত আকাঙ্ক্ষা অর্জনে RTA-এর সমর্থন ও সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ব্লুওয়াটার্স দ্বীপ এবং পাম জুমেইরার মধ্যে অবস্থিত দুবাই হারবার, এর প্রধান অবস্থান এবং বুর্জ আল আরব এবং এক্সপো দুবাইয়ের মতো আইকনিক ল্যান্ডমার্কের জন্য পরিচিত।

সমুদ্রের তীরে অবস্থিত জেলাটি বাসস্থান, খুচরা এবং আতিথেয়তার পছন্দের বিস্তৃত পরিসর অফার করে, এটিকে আমিরাতে একটি ব্যতিক্রমী জীবনধারার গন্তব্যে পরিণত করে।