বুলগারি রিসোর্ট এবং রেসিডেন্সে একটি চার বেডরুমের পেন্টহাউস ১২২ মিলিয়ন দিরহাম-এ বিক্রি হয়েছে, যা আমিরাতে বিক্রি হওয়া সবচেয়ে ব্যয়বহুল প্রস্তুত পেন্টহাউস হয়ে উঠেছে।

যা বাংলাদেশি মূদ্রায় আসে ৩,৫৮,৫৭,২৭,৪৪৭ টাকা (৩৫৮ কোটি ৫৫ লক্ষ টাকা)

পেন্টহাউসটি ১২১১৩ বর্গফুটের একটি সম্পূর্ণ মেঝে জুড়ে বিস্তৃত, যা উচ্চ-সম্পত্তির চাহিদাকে প্রতিফলিত করে – বিশেষ করে পেন্টহাউস – উচ্চ-নিট-মূল্যবান ব্যক্তিদের প্রবাহ দ্বারা চালিত, বেশ শক্তিশালী থাকে। সম্পত্তি চালিত বৈশিষ্ট্য দ্বারা বিক্রি করা হয়েছিল.

দুবাইয়ের জুমেইরাহ বে দ্বীপ, যা বিলিয়নিয়ারের দ্বীপ নামেও পরিচিত, অতি-ধনীদের কাছ থেকে আগ্রহের ব্যাপক বৃদ্ধি দেখেছে – বিশেষ করে কোভিড-পরবর্তী সময়ে, মানবসৃষ্ট দ্বীপে সম্পত্তির দাম আকাশচুম্বী।

2023 সালের ফেব্রুয়ারিতে, দ্বীপটি আরেকটি রেকর্ড গড়েছিল যখন বুলগারি লাইটহাউসে দুবাইয়ের সবচেয়ে ব্যয়বহুল পেন্টহাউসটি ডিএইচ 410 মিলিয়নে বিক্রি হয়েছিল।

এই মাসের শুরুর দিকে, বুলগারি রিসোর্ট অ্যান্ড রেসিডেন্সেস-এ একটি তিন বেডরুমের অ্যাপার্টমেন্ট প্রতি বর্গফুট 13,543 ডিএইচ-এ বিক্রি করা হয়েছিল, যা দুবাইতে প্রতি বর্গফুটের সর্বোচ্চ দামে পরিণত হয়েছে, যার দাম 42.9 মিলিয়ন ডি.এইচ.

প্রতি বর্গফুট সর্বোচ্চ মূল্যের পূর্ববর্তী রেকর্ডটিও গত বছর বুলগারি রিসোর্ট এবং রেসিডেন্সে ছিল, যেখানে একটি অ্যাপার্টমেন্ট প্রতি বর্গফুট
১২৬২৪ দিরহাম-এ বিক্রি হয়েছিল যার মোট মূল্য ৪০ মিলিয়ন।

“দুবাই আবারও প্রমাণ করছে যে এটি বিশ্বের অন্যতম উষ্ণ বাজার, ধীরগতির কোনো লক্ষণ নেই।

বুলগারি রিসোর্ট এন্ড রেসিডেন্স অন্যান্য সকল ক্ষেত্রকে ছাড়িয়ে গেছে এবং সঙ্গত কারণেই; ড্রাইভেন প্রপার্টিজের প্রতিষ্ঠাতা এবং সিইও আবদুল্লাহ আলাজাজি বলেছেন, এই প্রকল্পটি যে গোপনীয়তা অফার করে তা অতুলনীয়।

“এই সর্বশেষ লেনদেনটি দুবাইয়ের সম্পত্তি বাজারের বর্তমান অবস্থা সম্পর্কে সমস্ত প্রশ্নের উত্তর দেয় – এতে কোন সন্দেহ নেই যে এটি ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে এবং এটি প্রতিদিন আরও স্পষ্ট হয়ে উঠছে। এই চুক্তিটি এই প্রধান অঞ্চলে আসা অনেকের মধ্যে একটি,” বলেন লীলা শুগ্রি, বিক্রয়ের পিছনের এজেন্ট।