আগামী মার্চের ১ তারিখ থেকে ৩ তারিখ পর্যন্ত টানা তিন দিন চলবে তাদের প্রাক বিবাহ অনুষ্ঠান। চলতি বছরের জুলাই মাসের ১২ তারিখে গাঁটছড়া বাঁধবেন অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্ট। সেই বিয়েতে বিশ্বের তাবড় তাবড় ব্যক্তিত্বরা উপস্থিত থাকবেন।

মুকেশ আম্বানির পুত্র অনন্ত আম্বানির বিয়ের অনুষ্ঠানের অতিথি তালিকায় থাকছে চমকের ছড়াছড়ি। আমন্ত্রিত অতিথিদের জন্য কী কী আয়োজন রয়েছে তা জানলেও চমকে উঠবেন অনেকেই।

২০২৩ সালের জানুয়ারিতে বাগদান সেরেছিলেন মুকেশ আম্বানির পুত্র অনন্ত আম্বানি এবং ‘অ্যাঙ্কর হেল্‌থকেয়ার’-এর সিইও বিনোদ মার্চেন্টের কন্যা রাধিকা মার্চেন্ট। আগামী জুলাই মাসে সাত পাকে বাঁধা পড়বেন তারা। যদিও এখন তাদের প্রাক-বিয়ের অনুষ্ঠান শুরু হচ্ছে মার্চের প্রথমে।

রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানির পরিবারের শেকড় গুজরাটে। তাই জামনগরের বাড়িতেই হবে প্রাক-বিয়ের অনুষ্ঠান। ১লা মার্চ থেকে ৩রা মার্চ, তিন দিন ধরে চলবে রাজকীয় উদযাপন। সেই অনুষ্ঠানে শামিল হবেন বিশ্ব সেরা তারকারা।

রাধিকা-অনন্তের বিয়ের অনুষ্ঠানে আসবেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, আমির খান, সালমান খান, ঐশ্বরিয়া রাই বচ্চন, অভিষেক বচ্চন, অক্ষয় কুমাররা। দেখা মিলবে রণবীর-দীপিকা, রণবীর-আলিয়া, কাজল-অজয়, ভিকি-ক্যাটরিনার।

সাইফ আলি খান, বরুণ ধাওয়ান, সিদ্ধার্থ মালহোত্রা, ইশা অম্বানির বেস্ট ফ্রেন্ড কিয়ারা আদবানি, অনিল কাপুর, মাধুরী দীক্ষিত, অনন্যা পাণ্ডে, আদিত্য কাপুররা। এরা সবাই জামনগরে হাজির হবেন অনন্ত-রাধিকার প্রাক-বিয়ের অনুষ্ঠানে।

অনন্ত-রাধিকার প্রাক-বিয়ের অনুষ্ঠানে পারফর্ম করবেন আন্তর্জাতিক পপ সেনসেশন রিয়ানা। সঙ্গে থাকছেন অরিজিৎ সিং। ক্রীড়া জগতের তারকারাও আসবেন এই অনুষ্ঠানে। শচীন টেন্ডুলকার, এম এস ধোনি, রোহিত শর্মা, ইশান কিষাণ, শুভমন গিলরাও পেয়েছেন নিমন্ত্রণ।

পুরো অনুষ্ঠানকে ঘিরে বিশাল পরিকল্পনা আম্বানি পরিবারের। অতিথিদের জামনগরে আনা হবে ভাড়া করা বিমানে। ১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ১টার মধ্যে দিল্লি ও মুম্বাই থেকে একাধিক বিমান ছেড়ে যাবে।

তিন দিনব্যাপী এই অনুষ্ঠানে অংশ নেবেন মাইক্রোসফ্‌ট কর্তা বিল গেটস, মেটা-র সিইও মার্ক জাকারবার্গ, ডিজনির সিইও বব ইগার, অ্যাডোব-এর সিইও শান্তনু নারায়ণ, ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প, ভুটানের রাজা-রানির মতো ব্যক্তিরা।