সংযুক্ত আরব আমিরাত জুড়ে মসজিদগুলি একটি বার্তা দিয়ে বেজে উঠেছে, মুসলমানদের বাড়িতে তাদের নামাজ পড়তে বলেছে কারণ সংযুক্ত আরব আমিরাতে ভারী বৃষ্টিপাতের প্রভাব পড়েছে। জেনারেল অথরিটি অফ ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড এনডাউমেন্টস (আওকাফ) বলেছে যে 17 এপ্রিল বুধবার মসজিদে জামাতে প্রার্থনা এড়াতে উপাসকদের উত্সাহিত করা হবে।

প্রার্থনার জন্য প্রতিটি আযানের শেষে লাইনটি যোগ করা হবে।

মুসলমানরা দিনে পাঁচবার নামাজ পড়েন এবং অনেকে মসজিদে জামাতে তা করেন।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওগুলি শারজাহ মসজিদগুলিতে মঙ্গলবার ইশার (রাত্রির প্রার্থনা) জন্য প্রার্থনার আহ্বান দেখায় যা অতিরিক্ত লাইন সমন্বিত করে, উপাসকদের বাড়িতে তাদের প্রার্থনা করতে বলে।

দুবাইয়ের বাসিন্দারাও জানিয়েছেন যে আজানের (প্রার্থনার আহ্বান) অতিরিক্ত লাইন ছিল। কিছু উপাসক বলেছেন যে তারা তাদের আশেপাশের মসজিদে গিয়েছিলেন কেবল এটি বন্ধ দেখতে।

মুয়েজ্জিনরা (যারা নামাজের জন্য আযান দেয়) এর আগে কোভিড-১৯-এর সর্বোচ্চ সময়ে বাড়িতে থাকার বার্তার ওপর জোর দেওয়ার জন্য তাদের আজান ব্যবহার করেছিল।

অবিরাম ভারী বৃষ্টিতে সংযুক্ত আরব আমিরাত জুড়ে রাস্তা, মল এবং বিমানবন্দর প্লাবিত হয়েছে। অস্থিতিশীল আবহাওয়া আগামীকাল অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে যেহেতু এর দ্বিতীয় তরঙ্গ উদ্ভূত হবে। সব স্কুল ও সরকারি অফিস অনলাইন হয়ে গেছে। কর্তৃপক্ষ বাসিন্দাদের ঘরে থাকার আহ্বান জানিয়েছে। তারা শুধুমাত্র “অত্যন্ত প্রয়োজনের ক্ষেত্রে” সরে যেতে হবে।