আবারও ৯০ দিনের ভিজিট ভিসা ফিরিয়ে আনলো সংযুক্ত আরব আমিরাত। গত বছর তিন মাস বা ৯০ দিনের এই ভিজিট ভিসা বাতিল করা হয়েছিল। সেসময় নতুন করে ৬০ দিনের নতুন ভিসা পদ্ধতি চালু করেছিল দেশটি।

তবে ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি, সিটিজেনশিপ, কাস্টমস অ্যান্ড পোর্ট সিকিউরিটি বা আইসিপি’র একজন কল সেন্টার এক্সিকিউটিভ জানিয়েছেন, এখন থেকে আবারও ৯০ দিনের জন্য ভিসা ইস্যু করছে আরব আমিরাত।

খালিজ টাইমস জানিয়েছে, মে মাসের শেষ দিকেই নতুন এই ভিসা চালু করে সংযুক্ত আরব আমিরাত। শুধু ৯০ দিনই নয়, কেউ চাইলে এর বেশিও দেশটিতে থাকতে পারবেন। তাকে সে জন্য নির্ধারিত সময়ের মধ্যে ভিসার মেয়াদ বৃদ্ধির আবেদন করতে হবে এবং অতিরিক্ত অর্থ প্রদান করতে হবে।

বিদেশিদের জন্য সংযুক্ত আরব আমিরাত দুই ধরণের ভিসা দিয়ে থাকে। একটি হচ্ছে টুরিস্ট ভিসা, যার মেয়াদ ৩০ কিংবা ৬০ দিন। আরেকটি হচ্ছে ভিজিট ভিসা, যার মেয়াদ ৯০ দিন। দেশটিতে যাওয়া বিদেশি পর্যটকরা যাতে নিশ্চিন্তে ঘুরতে পারেন তাই এমন দীর্ঘ মেয়াদের ভিসা চালু করা হয়েছে। তবে এখনও ৯০ দিনের ভিসা পুনরায় চালু হওয়ার বিষয়টি সবাই জানেন না।

খালিজ টাইমস নিশ্চিত হয়েছে, যে কেউ চাইলেই এখন আরব আমিরাতের ভিসার জন্য আবেদন করতে পারবেন এবং দুবাই ও আবু ধাবির জন্য এই ভিসা বৈধ হবে। ৯০ দিনের ভিসার জন্য একেকজনকে খরচ করতে হবে ১৫০০ দিরহাম থেকে ২০০০ দিরহাম পর্যন্ত।