একটি ভারতীয় প্রবাসী পরিবার শনিবার একটি লিফটে সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সাথে দেখা করেছেন।

আনাস রহমান জুনায়েদ এবং তার পরিবার আটলান্টিস দ্য রয়্যালে শেখ মোহাম্মদের সাথে দেখা করেছিলেন এবং দুবাই শাসকের সাথে ছবিও ক্লিক করেছিলেন, যিনি ১৫ জুলাই ৭৪ বছর বয়সী হয়েছিলেন।

“একটি লিফটে এর সাথে দেখা করার সম্ভাবনা কত টুকু? তিনি এমন একজন সাদামাটা ব্যক্তি। তিনি সদয়ভাবে আমাদের একাধিক ফটোগ্রাফে ক্লিক করার অনুমতি দিয়েছেন এবং মিশেল [জুনায়েদের মেয়ে] এর সাথেও ভাল বাগচিত করেছেন..,” প্রবাসী জুনায়েদ তার ইনস্টাগ্রামের মাধ্যমে বলেছিলেন।

শেখ মোহাম্মদ ১৫ জুলাই, ১৯৪৯ সালে জন্মগ্রহণ করেন এবং দুবাই ক্রিকের তীরে শিন্দাঘায় আল মাকতুম পরিবারের বাড়িতে বেড়ে ওঠেন। শেখ রশিদ বিন সাইদ আল মাকতুমের তৃতীয় পুত্র হিসাবে, তিনি তার শৈশব একটি বড় উঠানের বাড়িতে কাটিয়েছেন, যা আজ তার ভাইদের পাশাপাশি একটি ঐতিহাসিক ল্যান্ডমার্ক হিসাবে দাঁড়িয়ে আছে।

শেখ মোহাম্মদ তার ভবিষ্যতবাদী দৃষ্টিভঙ্গির জন্য পরিচিত, যা দুবাইকে আজকের মতো রূপান্তরিত করতে সাহায্য করেছিল এবং তার জনকেন্দ্রিক দৃষ্টিভঙ্গির সাথে তার অনেক উদ্যোগের জন্যও পরিচিত।

দুবাইয়ের বৃদ্ধিতে তার অবদানের বাইরে, শেখ মোহাম্মদ সামাজিক উন্নয়ন এবং মানবিক কারণে একজন বিশিষ্ট উকিল।

তিনি মোহাম্মাদ বিন রশিদ আল মাকতুম ফাউন্ডেশন সহ অসংখ্য দাতব্য সংস্থা প্রতিষ্ঠা করেছেন, যেটি শিক্ষা এবং জ্ঞানের উদ্যোগের উপর দৃষ্টি নিবদ্ধ করে এবং দুবাই কেয়ারস ক্যাম্পেইন, বিশ্বব্যাপী সুবিধাবঞ্চিত সম্প্রদায়গুলিতে মানসম্পন্ন শিক্ষার অ্যাক্সেস উন্নত করার জন্য নিবেদিত।

দুবাই, শাসকের নেতৃত্বে, একটি বিশ্ব হাব হিসাবে নিজেকে অবস্থান করতে ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।