বোনের গায়েহলুদের কেনাকাটা করতে গিয়ে নিখোঁজ, সন্ধান মিলল ১৪ বছর পর

বোনের গায়েহলুদের কেনাকাটা করতে গিয়ে ১৪ বছর পূর্বে নিখোঁজ হয়েছিলেন ফেনীর সোনাগাজীর মোস্তাফিজুর রহমান খোকা (৫৫)। তাকে বৃহস্পতিবার রাঙামাটির তবলছড়ি কেন্দ্রীয় মসজিদ এলাকা থেকে বাড়ি নিয়ে আসেন পরিবারের সদস্যরা। তিনি মতিগঞ্জ ইউনিয়নের পালগিরি গ্রামের জালাল মেম্বার বাড়ির মৃত আবদুর রাজ্জাকের ছেলে। তার বোন বিবি রহিমা নাজমা জানান, তার ভাই খোকা মিয়া ২০১০ সালে তার গায়েহলুদের.

মালয়েশিয়াগামী ফ্লাইটের মিলছে না টিকিট, অনিশ্চিয়তায় কয়েক হাজার কর্মী

ভিসা ও সরকারের অনুমোদন সহ অন্যান্য প্রস্তুতি থাকলেও ফ্লাইটের টিকিট পাচ্ছেন না মালয়েশিয়া গমনেচ্ছু শ্রমিকরা। ফলে অনিশ্চয়তার মধ্যে পড়েছেন ৩১ হাজার ৭০১ জন শ্রমিক। আজ শুক্রবার (৩১ মে) বন্ধ হচ্ছে দেশটির শ্রমবাজার। কেননা মালয়েশিয়ার গত মার্চের ঘোষণা অনুযায়ী, ৩১ মে এর পর আর কোনো নতুন বিদেশি শ্রমিক দেশটিতে প্রবেশ করতে পারবেন না। জানা যায়, শেষ.

আরব আমিরাতে জুন মাসের জন্য পেট্রোল, ডিজেলের দাম ঘোষণা করা হয়েছে

সংযুক্ত আরব আমিরাতের জ্বালানি মূল্য কমিটি 2024 সালের জুন মাসের জন্য পেট্রোল এবং ডিজেলের দাম ঘোষণা করেছে। নতুন হারগুলি ১ জুন থেকে প্রযোজ্য হবে এবং নিম্নরূপ: সুপার 98 পেট্রোলের দাম প্রতি লিটারে ৩.১৪ দিরহাম হবে, মে মাসে ৩.৩৪ দিরহাম এর তুলনায়। স্পেশাল 95 পেট্রোলের দাম হবে ৩.০২ দিরহাম প্রতি লিটার, বর্তমান হারের তুলনায় ৩.২২ দিরহাম।.

সংযুক্ত আরব আমিরাতে জ্বালানীর দাম কমে যাওয়ায় ট্যাক্সি ভাড়া কমেছে

আগামীকাল থেকে (জুন 1), আজমানে যাত্রীরা কম ট্যাক্সি ভাড়া আশা করতে পারে কারণ পরিবহন কর্তৃপক্ষ কম হার ঘোষণা করেছে৷ আজমান ট্রান্সপোর্ট শুক্রবার জুনের জন্য প্রতি কিলোমিটারে ক্যাবের ভাড়া কমিয়েছে Dh1.84 – মে মাসে প্রতি কিলোমিটারে ১.৮৮ দিরহাম থেকে ৪ ফিল কমেছে। সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ জুনের জন্য জ্বালানির দাম ২০ ফিল কমানোর ঘোষণা করার পরেই.

আপনার ঘুষ খাওয়ার জন্য দেশ স্বাধীন করিনি

ঘূর্ণিঝড় রেমালের কারণে ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন এলাকার ১১টি স্থানে ৩৩ হাজার কেভি লাইনের ওপর গাছ পড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়। এ ছাড়া রেমালে বিভিন্ন এলাকায় গাছ ও গাছের ডালপালা ভেঙে বিদ্যুতের লাইন ছিঁড়ে ও খুঁটি ভেঙে উপকূলীয় জেলা ঝালকাঠিতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে বিপাকে পড়েন বিদ্যুৎ বিতরণ সংস্থা ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড.

ডায়াবেটিস হবে সম্পূর্ণ নির্মূল, আবিষ্কার চীনা বিজ্ঞানীদের

ডায়াবেটিস সম্পূর্ণ নিরাময় করা যায় না, শুধু নিয়ন্ত্রণ করা যায়-এমন ধারণা নিয়েই জীবন কাটাচ্ছেন বিশ্বের কোটি কোটি ডায়াবেটিস রোগী। রক্তে শর্করার মাত্রা বেড়ে গেলে অবস্থা বুঝে রোগীদের খাওয়ার ওষুধ বা ইনসুলিন দেন চিকিৎসকরা। তবে এবার চীনা বিজ্ঞানীরা দেখালেন নতুন পথ। বিশ্বে প্রথমবারের মতো একজন ডায়াবেটিক রোগীকে সম্পূর্ণভাবে সুস্থ করে তুলেছেন চীনা বিজ্ঞানীরা। এই ঘটনাকে চিকিৎসাবিজ্ঞানে.

বিমানবন্দরে শিয়ালের কারণে ২৫ মিনিট দেরিতে নামল ফ্লাইট

বিমানবন্দরের রানওয়েতে শিয়ালের কারণে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ২৫ মিনিট দেরিতে অবতরণ করে। শুক্রবার সকালে এ ঘটনা ঘটে।বিমানবন্দর সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট আজ সকাল ৮টা ২০ মিনিটে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণের কথা ছিল। ওই সময় রানওয়েতে একটি শিয়াল এদিক–সেদিক ছোটাছুটি করছিল। তখন বিমানের পাইলট বিষয়টি বিমানবন্দর কর্তৃপক্ষকে জানান। এ.

পাল্লা দিয়ে বাড়ছে সোনার দাম পৌঁছবে ৮১ হাজারে!

খুব শীঘ্রই এই সোনার দাম ৮১ হাজার ছুঁয়ে ফেলবে। শুধু তাই নয়, সোনার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে রুপোর দামও। ভারতীয়দের মধ্যে সোনা-রুপো কেনার বেশ চল রয়েছে একথা নতুন করে বলার কিছু নেই। বিগত কয়েক মাসে পাল্লা দিয়ে বেড়েছে সোনার দাম। গতকাল বুধবার দেশীয় বাজারে ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৭৩,২০০ টাকা। এই.

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্টের সঙ্গে সি চিন পিংয়ের বৈঠক

চীনের প্রেসিডেন্ট সি চিন পিং আজ (বৃহস্পতিবার) বিকেলে, বেইজিংয়ের মহাগণভবনে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ানের সাথে বৈঠক করেছেন। প্রেসিডেন্ট নাহিয়ান চীনে রাষ্ট্রীয় সফর করছেন এবং বেইজিংয়ে চীন-আরব সহযোগিতা ফোরামের দশম মন্ত্রী পর্যায়ের সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন। সি চিন পিং উল্লেখ করেন যে, সংযুক্ত আরব আমিরাত চীনের একটি গুরুত্বপূর্ণ সার্বিক.

এক চিতল মাছেই রামের মুখে ফুটল এক চিলতা হাসি

রাজবাড়ীর গোয়ালন্দের পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়েছে সাড়ে ১১ কেজি ওজনের একটি চিতল মাছ। বৃহস্পতিবার (৩০ মে) বেলা ১০টার দিকে পদ্মা নদীতে জেলে রাম হালদারের জালে ধরা পড়ে মাছটি। জানা গেছে, বৃহস্পতিবার সকালে রাজবাড়ী সদর থানার গোদারবাজার এলাকায় পদ্মা নদীতে জাল ফেলেন জেলে রাম হালদার ও তার সঙ্গীরা। এ সময় ওই জালে ধরা পড়ে.