দুবাইতে সোনার দাম গ্রাম প্রতি নেমে যাওয়ার পরে প্রাথমিক বাণিজ্যে আবারও বেড়েছে

বুধবার আমিরাতের বাজার খোলার সময় দুবাইতে প্রতি গ্রাম সোনার দাম ০.৭৫ দিরহাম বেড়েছে, যা দুই সপ্তাহের সর্বনিম্ন পর্যায়ে পৌঁছেছে।

বৃহস্পতিবার UAE সময় সকাল ৯ টায়, হলুদ ধাতুর 24K রূপটি দুবাইতে প্রতি গ্রাম ২৭৮.৭৫ দিরহাম -এ লেনদেন করছিল, বুধবার বাজার বন্ধের সময়ে প্রতি গ্রাম Dh278.0 থেকে বেড়ে। বুধবার ধাতুটি গ্রাম প্রতি ২.৫ ডিএইচ হারিয়েছে।

অন্যান্য ভেরিয়েন্টের মধ্যে, 22K, 21K এবং 18K যথাক্রমে প্রতি গ্রাম ২৫৮.০ দিরহাম , ২৪৯.৭৫ দিরহাম এবং ২১৪.০ দিরহাম এ বেশি ট্রেড করছে।

বিশ্বব্যাপী, UAE সময় সকাল ৯.১০ টায় স্বর্ণ প্রতি আউন্স $২২৯৯ এ স্থিতিশীল ছিল, একটি শক্তিশালী মার্কিন ডলার এবং উচ্চ বন্ডের ফলনের কারণে প্রায় দুই সপ্তাহের সর্বনিম্নে লেনদেন হয়েছে।

নিওট্রেডসের সিনিয়র বাজার বিশ্লেষক আন্দ্রেয়াস থ্যালাসিনোস বলেছেন, বাজারের মনোযোগ এখন শুক্রবার প্রত্যাশিত আসন্ন মুদ্রাস্ফীতির তথ্যের উপর নিবদ্ধ, যা সুদের হারের উপর ফেডারেল রিজার্ভের সিদ্ধান্তগুলিকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করতে পারে।

“ব্যক্তিগত খরচ ব্যয় (PCE) ডেটা এই শুক্রবার প্রকাশের জন্য নির্ধারিত হয়েছে এবং সপ্তাহে ফেডারেল রিজার্ভ গভর্নরদের বক্তৃতার একটি সিরিজ ছাড়াও ব্যবসায়ীদের প্রত্যাশাকে প্রভাবিত করতে পারে।

যদিও গত শুক্রবারের তথ্য মার্কিন ব্যবসায়িক কার্যকলাপে সামান্য বৃদ্ধি প্রকাশ করেছে, সোনার জন্য একটি চ্যালেঞ্জ উপস্থাপন করেছে, বাজার এখনও এই বছর দুটি সুদের হার কমানোর সম্ভাবনার প্রত্যাশা করছে, সম্ভাব্যভাবে সম্পদকে সমর্থন করছে, “থ্যালাসিনোস বলেছেন।

এপিএম ক্যাপিটালের ঝুঁকির প্রধান মার্ক পুসার্ড বলেছেন, গ্রীনব্যাক ইউএস ট্রেজারি বন্ডের ন্যূনতম বৃদ্ধির কারণে পুনরুদ্ধার করায় সোনার দাম কমেছে।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি