আমিরাতে আবাসিক ভবনে আগুন! বাসিন্দাদের সরিয়ে নেওয়া হচ্ছে

রোববার বিকেলে শারজার জামাল আবদুল নাসির স্ট্রিটে একটি আবাসিক টাওয়ারে আগুন লাগে। বেশ কয়েকটি সিভিল ডিফেন্স, অ্যাম্বুলেন্স এবং পুলিশের দল আগুন নিয়ন্ত্রণে আসার কারণে পুরো ভবনটি দ্রুত খালি করা হয়েছিল।

স্থানীয় সময় দুপুর ১টায় শুরু হওয়া দাবানল নিয়ন্ত্রণে কর্তৃপক্ষের লড়াইয়ের সময় সরিয়ে নেওয়া বাসিন্দারা উদ্বিগ্নভাবে অপেক্ষা করছিলেন এবং কাছাকাছি ভবনগুলির নিরাপত্তা থেকে দেখেছিলেন।

বাসিন্দাদের মতে, আগুনের সূত্রপাত ১৩ তলা ভবনের ১১ তলায়।

“যখন অ্যালার্ম বেল বাজতে শুরু করে, তখন বিল্ডিংয়ে বেশ শব্দ হচ্ছিল। কেউ আমাদের অ্যাপার্টমেন্টের দরজায় ধাক্কা দিল। আমি যখন বাইরে আসি, তখন একজন মহিলা চিৎকার করে আমাদের ‘দৌড়’ করতে বলে। শুধুমাত্র তখনই আমরা বুঝতে পারি যে আমাদের বিল্ডিংয়ে আগুন লেগেছে,” বলেন এএন, বিল্ডিংয়ের একজন বাসিন্দা (যিনি তার পরিচয় প্রকাশ করতে চাননি)।

এএন আরও বলেন, “ধোঁয়া দ্রুত ছড়িয়ে পড়ছিল এবং অ্যাপার্টমেন্টগুলিকে গ্রাস করছিল, তাই লোকেরা আতঙ্কিত হয়ে পড়েছিল। কিছু বাসিন্দা যারা গোসল করছিল তারা তোয়ালে পরে দৌড়ে বেরিয়ে এসেছিল। আমি কেবল আমার মোবাইল ফোনটি ধরতে পারলাম এবং দৌড়ে বেরিয়ে এলাম। আমরা দেখতে পাচ্ছি যে সবাই দৌড়াচ্ছে এবং তাদের ছেড়ে যাচ্ছে। দরজা খোলা।”

এমজেড নামে আরেক বাসিন্দা বলেন, “আমি কর্মস্থলে ছিলাম যখন আমার পরিবার আমাকে আগুনের খবর জানায়। আমি ছুটে এসেছিলাম, এবং ঈশ্বরকে ধন্যবাদ, তারা বিল্ডিং থেকে বেরিয়ে এসে নিরাপদে সরিয়ে নিয়েছিলেন।”

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি