দুবাই হারবার ব্রিজ যাতায়াতের সময় ১২ মিনিট থেকে ৩ মিনিটে কমিয়ে দেবে

একটি সেতু যা দুবাই হারবারকে একটি প্রধান মহাসড়কের সাথে সংযুক্ত করে তা ভ্রমণের সময় 12 মিনিট থেকে তিন মিনিটে কমিয়ে দেবে, রবিবার ঘোষণা করা হয়েছিল। ৪৩১ মিলিয়ন দিরহাম দুবাই হারবার ব্রিজটির প্রতিটি দিকে দুটি লেন থাকবে এবং আবাসিক সমুদ্রের তীরের গন্তব্যকে শেখ জায়েদ রোডের সাথে সংযুক্ত করবে।

সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ (আরটিএ) ১.৫ কিলোমিটার সেতুটি নির্মাণের জন্য চুক্তি দিয়েছে, যার উভয় দিকে প্রতি ঘন্টায় ৬০০০ গাড়ি চলাচলের ক্ষমতা থাকবে।

আরটিএ-এর নির্বাহী পরিচালক বোর্ডের মহাপরিচালক এবং চেয়ারম্যান মাত্তার আল তায়ের বলেছেন: “প্রকল্পটি দর্শক এবং বাসিন্দাদের চলাচল সহজ করতে দুবাই হারবারে সরাসরি প্রবেশ/প্রস্থানের ব্যবস্থা করে। এটি শেখ জায়েদ রোডের (দুবাইয়ের আমেরিকান ইউনিভার্সিটির কাছে) ৫ম চৌরাস্তা থেকে দুবাই হারবার স্ট্রিট পর্যন্ত বিস্তৃত,

আল ফালাক স্ট্রিটের সাথে আল নাসিম স্ট্রিটের সংযোগস্থলের মধ্য দিয়ে এবং বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ স্ট্রিটের সংযোগস্থল অতিক্রম করে। দুবাই হারবার,” আল টায়ারের ব্যাখ্যা করেছেন।

কবে প্রকল্পের কাজ শেষ হবে তা জানায়নি কর্তৃপক্ষ।

দুবাই হারবারের কিউরেটর – শামাল হোল্ডিংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ বিনহাবতুর বলেছেন যে প্রকল্পটি গন্তব্যে “বিনামূল্যে এবং সরাসরি” অ্যাক্সেস সরবরাহ করবে।

দুবাই হারবার ব্লুওয়াটার্স দ্বীপ এবং পাম জুমেইরার মধ্যে অবস্থিত। সমুদ্রের তীরে অবস্থিত জেলাটি স্কাইডাইভ দুবাইয়ের বাড়ি যেখানে 770-মিটার রানওয়ে রয়েছে যা আরব উপসাগরে 550 মিটার প্রসারিত।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি