আবুধাবিতে নতুন ক্যান্সার ইনস্টিটিউট, পরামর্শ প্রদান বিনামূল্যে

রোগীদের উন্নত চিকিৎসা প্রদানের জন্য আবুধাবিতে একটি নতুন অত্যাধুনিক ক্যান্সার ইনস্টিটিউট খোলা হয়েছে।

মোহাম্মদ বিন জায়েদ শহরের বুর্জিল ক্যান্সার ইনস্টিটিউট (বিসিআই) চারটি তলা জুড়ে বিশ্বমানের সুবিধা প্রদান করে। এটিতে ব্যক্তিগত কেমোথেরাপি স্যুট, বিশেষ ক্লিনিক, একটি নিবেদিত স্তন ক্যান্সার ইউনিট এবং রোগী-কেন্দ্রিক সুবিধা রয়েছে।

বুর্জিল হোল্ডিংস দ্বারা চালু করা নতুন কেন্দ্রটি কেমোথেরাপি, ইমিউনোথেরাপি, সার্জিক্যাল অনকোলজি, স্টেরিওট্যাকটিক রেডিওসার্জারি (এসআরএস), এবং স্টেরিওট্যাকটিক বডি রেডিওথেরাপি (এসবিআরটি) একীভূত করে। এটি লক্ষ্যযুক্ত থেরাপি, নির্ভুল ওষুধ, উন্নত অস্ত্রোপচার কৌশল, বিকিরণ থেরাপির পাশাপাশি এআই-চালিত ক্যান্সার নির্ণয় এবং ব্যবস্থাপনার মতো অত্যাধুনিক চিকিত্সা সরবরাহ করে।

শেখ নাহিয়ান বিন মুবারক আল নাহিয়ান, সহনশীলতা এবং সহাবস্থানের মন্ত্রী, বুর্জিল মেডিকেল সিটির মধ্যে অবস্থিত ইনস্টিটিউটের উদ্বোধন করেন এবং বলেন যে সংযুক্ত আরব আমিরাত সবার জন্য সর্বোত্তম স্বাস্থ্যসেবা এবং চিকিৎসা পরিষেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

“সংযুক্ত আরব আমিরাতে ক্যান্সার রোগীদের যত্ন নেওয়া একটি সর্বোচ্চ অগ্রাধিকার,” শেখ নাহিয়ান বলেছিলেন, যিনি ভিআইপিদের জন্য বোঝানো সামনের সারির আসনের পরিবর্তে অতিথিদের মধ্যে বসার জন্য সাধারণ প্রোটোকল ভেঙেছিলেন।

“UAE দ্বারা আয়োজিত সুবিধাগুলি, যেমন BCI, ক্যান্সার রোগীদের জন্য ব্যাপক এবং উদ্ভাবনী যত্ন প্রদানের জন্য আমাদের উত্সর্গ প্রতিফলিত করে। তাদের অনন্য দৃষ্টিভঙ্গির মধ্যে কেবল চিকিত্সাই নয়, প্রতিরোধ, প্রাথমিক সনাক্তকরণ এবং রোগীর শিক্ষাও অন্তর্ভুক্ত রয়েছে।”

BCI হল বুর্জিলের ক্যান্সার কেয়ার নেটওয়ার্কের কেন্দ্র, যা আবুধাবি, আল আইন, আল ধাফরা, শারজাহ এবং দুবাইতে সুবিধা নিয়ে গঠিত। বার্ষিক, নেটওয়ার্কটি 5,000 টিরও বেশি অনকোলজি রোগীদের দেখাশোনা করে, 10,000 টিরও বেশি স্ক্রিনিং করে এবং 50 টিরও বেশি বিশেষজ্ঞের দক্ষতার সাথে 10,000 টিরও বেশি রেডিওথেরাপি সেশন পরিচালনা করে৷

বুর্জিল হোল্ডিংসের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডঃ শামশীর ওয়ায়ালিল উল্লেখ করেছেন যে নতুন ইনস্টিটিউট ক্যান্সারের চিকিৎসাকে রূপান্তরিত করবে এবং রোগীর ফলাফলকে উল্লেখযোগ্যভাবে উন্নত করবে।

“আমরা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ যে রোগীরা উন্নত প্রযুক্তি এবং গবেষণা দ্বারা সমর্থিত সর্বোত্তম সম্ভাব্য যত্ন পান।”

ইনস্টিটিউটের নেতৃত্ব দিচ্ছেন আমিরাতি অনকোলজিস্ট অধ্যাপক হুমাইদ আল শামসি, যিনি বিনামূল্যে পরামর্শের ব্যবস্থার কথা উল্লেখ করেছেন।

“আমরা একটি বিবৃতি দিচ্ছি। আমরা রোগীদের জন্য আরও ভাল যত্ন এবং মানসম্পন্ন অভিজ্ঞতা প্রদানের চেষ্টা করছি,” তিনি বলেন এবং উল্লেখ করেছেন যে ইনস্টিটিউট উন্নত ডায়াগনস্টিক সরঞ্জাম এবং অত্যাধুনিক চিকিত্সা এক ছাদের নীচে সংহত করে৷

ইনস্টিটিউট অনকোহেলিক্স-কোল্যাবের মাধ্যমে স্থানীয়ভাবে বিশেষ পরীক্ষা করার জন্য এবং নেক্সট-জেনারেশন সিকোয়েন্সিং (এনজিএস), ড্রপলেট ডিজিটাল পিসিআর, এবং মাল্টি-কালার ফ্লো সাইটোমেট্রির মতো প্রযুক্তি ব্যবহার করার জন্য উন্নত ডায়াগনস্টিক ক্ষমতা অন্তর্ভুক্ত করে। এটি ক্লিনিকাল ট্রায়াল এবং অনুবাদমূলক গবেষণা পরিচালনা করতে সজ্জিত।

ইনস্টিটিউট স্থানীয় ও বৈশ্বিক প্রতিষ্ঠানের সাথে সহযোগিতায় অনকোলজি শিক্ষা বৃদ্ধি, গবেষণায় সহায়তা, এবং আবাসিক ও ফেলোশিপ প্রোগ্রামের বিকাশের জন্য একটি মেডিকেল শিক্ষা প্রোগ্রাম স্থাপন করবে। ইনস্টিটিউট সচেতনতা প্রচার, শিক্ষামূলক সেমিনার এবং ক্যান্সার স্ক্রিনিং প্রোগ্রামের মাধ্যমে সম্প্রদায়ের সম্পৃক্ততার উপর ফোকাস করবে।

জন সুনীল, বুর্জিল হোল্ডিংসের সিইও, ওমরান আল খুরি, বুর্জিল হোল্ডিংসের নির্বাহী বোর্ডের সদস্য, সাফির আহমেদ, বুর্জিল হোল্ডিংসের গ্রুপ সিওও, বুর্জিল মেডিকেল সিটির ডেপুটি সিইও আয়শা আল মাহরি এবং ব্যবস্থাপনার অন্যান্য সদস্য, চিকিৎসা কর্মী, ক্যান্সার লঞ্চ ইভেন্টের সময় বেঁচে থাকা এবং তাদের পরিবার উপস্থিত ছিল।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি