আমিরাতে সতর্কতা জারির দুদিনের মাথায় ডেঙ্গুতে বাংলাদেশির মৃত্যু

ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে সংযুক্ত আরব আমিরাতের আজমানে আব্দুল হান্নান (২৬) নামে এক প্রবাসীর মৃত্যু হয়েছে। তিনি সিলেট মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার রফিক মিয়ার ছেলে। গত দুই বছর আগে আমিরাতে এসেছেন হান্নান।বুধবার (৫ জুন) সকালে আজমান নতুন ইন্ডাস্ট্রিয়াল এরিয়ায় লাকী রাউন্ডবোর্ড আল-বোরাক গার্মেন্টস কোম্পানিতে তার মৃত্যু হয়।

গার্মেন্টসের স্বত্বাধিকারী মাজহারুল ইসলাম মাহবুব জানান, আমার ফ্যাক্টরিতে কয়েক মাস আগে যোগ দিয়েছিলেন হান্নান। কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন। পরে স্বাভাবিক জ্বর মনে করে ফার্মেসি থেকে ওষুধ খেয়েছে। সকালে রুমে সহকর্মীরা কাজের জন্য ডাকতে গেলে সে কোনো সাড়া না দেওয়ায় ফ্যাক্টরি ম্যানেজারকে বিষয়টি জানানো হয়। পরে ম্যানেজার অ্যাম্বুলেন্স ডাকেন। তারা এসে তাকে পরীক্ষা করে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বলে জানান।

এর দুই দিন আগে ৩ জুন ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় প্রবাসীদের সতর্ক করতে দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তিতে বলা হয়, দুবাই ও উত্তর আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সাম্প্রতিক সময়ে সংযুক্ত আরব আমিরাতে ডেঙ্গু জ্বরের প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। দুবাই ও উত্তর আমিরাতে বসবাসরত সব প্রবাসী বাংলাদেশিদের তাদের নিজ নিজ বসবাসের স্থান সর্বদা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা ও জ্বরের লক্ষণ দেখামাত্র চিকিৎসকের পরামর্শ গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি