দুবাইতে পুলিশের উদ্যোগে ৪০০ চালককে বিনামূল্যে গাড়ি মেরামত করার সুযোগ

দুবাই পুলিশের ‘অন-দ্য-গো’ উদ্যোগের অধীনে প্রবীণ নাগরিক, দৃঢ়সংকল্পের মানুষ এবং গর্ভবতী মহিলা সহ প্রায় 400 জন গাড়িচালক বিনামূল্যে গাড়ি মেরামতের পরিষেবা থেকে উপকৃত হয়েছেন, কর্তৃপক্ষ শুক্রবার, 7 জুন জানিয়েছে।

এই বছরের শুরুর দিকে চালু করা উদ্যোগটি বাসিন্দাদের পুলিশ এবং জরুরি পরিষেবা প্রদানের জন্য দুবাই জুড়ে 138টি পেট্রোল স্টেশনে উপলব্ধ।

“অন-দ্য-গো” উদ্যোগের প্রধান ক্যাপ্টেন মাজিদ বিন সাইদ আল কাবি বলেছেন, “প্রবর্তনের পর থেকে এটি আমিরাত জুড়ে পেট্রোল স্টেশনগুলিতে জনসাধারণের দ্বারা জমা দেওয়া ছোটখাটো ট্র্যাফিক দুর্ঘটনার ১৬৭৯ টি প্রতিবেদন তৈরি করেছে;

গাড়ির ক্ষতিসাধনের সাথে জড়িত অজানা পক্ষের বিরুদ্ধে 496টি প্রতিবেদন দায়ের করা হয়েছে; 265টি গাড়ি মেরামত করা হয়েছে; পুলিশ আই সার্ভিসের মাধ্যমে ১২৯ টি রিপোর্ট নথিভুক্ত করা হয়েছে; এবং 996টি হারানো আইটেম তাদের মালিকদের কাছে ফেরত দেওয়া হয়েছে।”

বিনামূল্যে গাড়ি মেরামতের পরিষেবা থেকে উপকৃত হওয়া 395 জন ব্যক্তির মধ্যে এগুলি রয়েছে৷

উদ্যোগের জন্য, দুবাই পুলিশ পেট্রোল কোম্পানি এমিরেটস ন্যাশনাল অয়েল কোম্পানি (এনওক), আবুধাবি ন্যাশনাল অয়েল কোম্পানি (এডিএনওসি) এবং ইমারতের সাথে ছোটখাটো ট্র্যাফিক দুর্ঘটনা, হারিয়ে যাওয়া এবং পাওয়া পরিষেবা এবং গাড়ি মেরামতের পরিষেবা সহ পরিষেবা প্রদানের জন্য অংশীদারিত্ব করেছে।

পুলিশ আই সাধারণ ট্রাফিক দুর্ঘটনা এবং নিখোঁজ ব্যক্তির প্রতিবেদনের পাশাপাশি স্ক্যাম এবং বিভিন্ন ই-অপরাধের প্রতিবেদনের জন্যও ব্যবহৃত হয়। পুলিশ আই বিদেশ থেকে টিপ-অফও পায় যা বেশিরভাগই অবৈধ মাদকের সাথে সম্পর্কিত।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি