সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে এক প্রবাসী বাংলাদেশি সাড়ে তিন কোটি দিরহাম (৯৮ কোটি ১৭ লাখ টাকা) মূল্যের লটারি জিতে নিয়েছেন। খ্রিষ্টীয় নববর্ষ উপলক্ষে বিগ টিকিট নামের লটারির প্রথম র‌্যাফেল ড্রতে তিনি জয়ী হন। খালিজ টাইমসের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

মোহাম্মদ রায়ফুল আবুধাবির আল আইন এলাকার বাসিন্দা। সেখানকার একটি কোম্পানিতে পিকআপের চালক হিসেবে কাজ করেন তিনি। ৯ বছর ধরে লটারির টিকিট কিনে আসছেন তিনি। রায়ফুল যে টিকিট জিতেছেন,

সেটি গত বছরের ১০ ডিসেম্বর অনলাইন থেকে কিনেছিলেন। এর নম্বর ০৪৩৬৭৮। ২০ বন্ধু মিলে ভাগাভাগি করে লটারি কেনার টাকা দিয়েছিলেন। এখন সব বন্ধু মিলে পুরস্কারের অর্থ ভাগাভাগি করে নেবেন।

র‌্যাফেল ড্রয়ের আয়োজকেরা শুরুতে ৩৯ বছর বয়সী রায়ফুলের সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না। বেশ কয়েকবার ফোন করেও তাঁকে পাওয়া যাচ্ছিল না। তিনি তখন গাড়ি চালাচ্ছিলেন। শেষ পর্যন্ত তাঁরা তাঁকে পুরস্কার জয়ের খবরটি জানাতে সক্ষম হন।

রায়ফুল বলেন, ‘আমি ১২ বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে আছি। বিশ্বাসই হচ্ছিল না যে জিতে গেছি। অত্যন্ত উত্তেজনা ও আনন্দ বোধ করছি।’

খালিজ টাইমসের পক্ষ থেকে রায়ফুলের কাছে জানতে চাওয়া হয়েছিল, তিনি পুরস্কারের অর্থ দিয়ে কী করবেন। জবাবে রায়ফুল বলেন, তিনি ধারণাই করতে পারেননি পুরস্কার জিতবেন। এ কারণে এ নিয়ে কোনো পরিকল্পনা করা হয়নি।

‘বিগ টিকিট মিলিয়নিয়ার’ নামের এ লটারি টিকিটের মূল্য ৫০০ দিরহাম। বিগ টিকিটের ওয়েবসাইট থেকে অনলাইনে কিংবা আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর ও আল আইন বিমানবন্দরের কাউন্টার থেকে সশরীর এ টিকিট কেনা যায়।

সুত্রঃ প্রথম আলো