দুবাই শহরের বর্তমান অবস্থা কেউ কল্পনা করতে পারবে না। শিলাবৃষ্টি ও ভারী বৃষ্টিপাতে অঞ্চলটির সমগ্র চিত্রই পাল্টে গিয়েছে। দুদিন আগের বিশ্বের জাঁকজমকপূর্ণ শহরটি রূপ নিয়েছে এক বিধ্বস্ত শহরে। তাই ভারী বৃষ্টিতে সৃষ্ট বন্যায় ভেসে যেতে দেখা গেছে বিশ্বের সব দামি দামি সব গাড়ি।

শুধু গাড়ি নয়, এই ভয়াবহ স্রোতে যা পড়ছে তাই গ্রাস করে নিচ্ছে সবকিছু। বাড়িগুলোতে ঢুকে পড়ছে এই বন্যার পানি আর শিলাবৃষ্টির শিলার স্তুপ দেখে মনে হবে যে কোন এক শীত প্রধান দেশ। মরুর বুকে এ ধরনের ঘটনা খুব একটা ঘটনা। তবে এর আগে বন্যার ঘটনা ঘটলেও পরিস্থিতি সাম্প্রতিক সময়ে এতটা ভয়াবহ হয়নি।

এ অবস্থায় মঙ্গলবার দুবাই শহরে জারি করা হয়েছে জরুরি সতর্কতা। সোমবার থেকে শুরু হওয়া বৃষ্টিপাতের কবলে পড়ে নাজেহাল হয়ে পড়েছে দুবাই। আবুধাবি সহ এর আশপাশের অঞ্চলের মানুষজন বন্যার পানিতে হিমশিম খাচ্ছে। বন্যায় ডুবে গিয়েছে দুবাইয়ের বিমানবন্দর।

বিমানগুলোর উপর দিয়ে বইতে দেখা যাচ্ছে পানি স্রোত। এভাবে বিমানবন্দরের পানি দেখে মনে হবে যেন পানির স্রোতে বড় বড় পাহাড় ধ্বসে পড়ছে। বিগত কয়েক দশকে এত ভয়াবহ বন্যার সম্মুখীন হয়নি এই অঞ্চলের মানুষজন। এ ধরনের ঘটনা অবাক করে ‍দিয়েছে বিশ্বকে।