আরব আমিরাতের ফ্লাইটে ইতিহাদ এয়ার বৈশিষ্ট্য চ্যাটবট চালু করেছে যা যাত্রীদের ভিসা, টিকিটের তথ্য দিবে

ইতিহাদ এয়ার আমিরাতের জাতীয় বাহক, একটি স্বয়ংক্রিয় অনলাইন চ্যাট বৈশিষ্ট্য চালু করেছে যা গ্রাহকদের বিভিন্ন প্রশ্নের মাধ্যমে গাইড করে এবং তারপরে তাদের প্রয়োজনীয় ভিসা, টিকিট এবং ভ্রমণের নথির তালিকা করে, অন্য যেকোন প্রয়োজনীয়তার সাথে।

এই নতুন বৈশিষ্ট্যটি ভ্রমণকারীদের ভ্রমণের আগে তাদের প্রয়োজনীয় নথিগুলির সর্বশেষ তথ্য রয়েছে তা নিশ্চিত করার জন্য ডিজাইন করা হয়েছে।

সিস্টেমটি অ্যাক্সেস করার জন্য, যাত্রীদের শুধু etihad.com-এ যেতে হবে এবং সহায়তা পৃষ্ঠার ‘গেট ইন টাচ’ বিভাগে ক্লিক করতে হবে। তারপরে তারা চ্যাটের মেনু বিকল্পে ‘ভ্রমণ নির্দেশিকা এবং ট্রানজিট তথ্য’ বেছে নিতে পারে।

জন রাইট, ইতিহাদের চিফ অপারেশনস এবং গেস্ট অফিসার, বলেছেন: “আমরা জানি আমাদের অতিথিদের জন্য তাদের ভ্রমণের আগে তাদের যাত্রার জন্য সঠিক নথি আছে কিনা তা নিশ্চিত করা কতটা গুরুত্বপূর্ণ।

“এই অনলাইন বৈশিষ্ট্যটি স্বয়ংক্রিয়ভাবে IATA-এর Timatic সমাধান দ্বারা সরবরাহ করা অতি সাম্প্রতিক তথ্য দ্বারা সরবরাহ করা হয়, যা আন্তর্জাতিক বিমান ভ্রমণের জন্য ভ্রমণ নথির প্রয়োজনীয়তা সম্পর্কে রিয়েল-টাইম তথ্য প্রদানে বিশ্ব-নেতা, যা বিশ্বব্যাপী ভ্রমণ শিল্প এবং সরকারী কর্তৃপক্ষের দ্বারা নির্ভর করে, ” সে যুক্ত করেছিল।

ক্যারিয়ারের মতে, স্বয়ংক্রিয় বৈশিষ্ট্যের প্রবর্তন অতিথিদের তাদের ভ্রমণ ডকুমেন্টেশনের প্রয়োজনীয়তা নিশ্চিত করতে ইন্টারনেট ঘেঁটে বা গ্রাহক পরিষেবা কেন্দ্রের সাথে যোগাযোগ করার জন্য এত সময় ব্যয় করার প্রয়োজন থেকে মুক্তি দেয়।

ফ্রেডেরিক লেগার, IATA এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট প্রোডাক্টস অ্যান্ড সার্ভিসেস, বলেছেন: “অতিথিদের তাদের যাত্রার জন্য প্রস্তুত করতে সাহায্য করা একটি মসৃণ ভ্রমণ অভিজ্ঞতা এবং নিয়ন্ত্রক সম্মতির জন্য একটি মূল উপাদান।

“চ্যাটবটের মাধ্যমে ভিসার তথ্য প্রদানের জন্য ইতিহাদের উদ্যোগ যাত্রীদের তাদের ভ্রমণের প্রয়োজনীয়তা পরীক্ষা করার জন্য আরও একটি চ্যানেল খুলে দেয় এবং ভ্রমণ অভিজ্ঞতার স্বয়ংক্রিয়তাকে সমর্থন করে। IATA তার নতুন টাইম্যাটিক অটোচেকের মাধ্যমে এই মহান উদ্যোগটিকে সক্ষম ও সহায়তা করতে পেরে গর্বিত।”

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি