আমিরাতে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনসহ ২ প্রবাসীর মৃত্যু

আমিরাতজুড়ে ডেঙ্গু আতঙ্ক ছড়িয়ে পড়েছে সাধারণ প্রবাসী থেকে শুরু করে সবার মাঝে। এরই মধ্যে মশাবাহিত এ রোগে আক্রান্ত হয়ে তিনদিনের ব্যবধানে দুই প্রবাসী বাংলাদেশি মারা গেছেন। এ ছাড়া বিভিন্ন এলাকায় আরও কয়েকজনের ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

এবার মোহাম্মদ শাহজাহান (২৫) নামে এক প্রবাসীর মৃত্যু হয়েছে। তিনি আমিরাতের আজমানে থাকতেন। চট্টগ্রামের হাটহাজারী পৌরসভার চন্দ্রপুর গ্রামের ছিদ্দিক মেম্বারের বাড়ির মৃত নুরুল ইসলামের ছেলে শাহজাহান।

শনিবার (৮) দুপুর ২টায় শারজাহ আল-কাসীমি হসপিটালে তার মৃত্যু হয়। তার চাচাতো ভাই শাফাত উদ্দিন জানান, তিন বছর আগে আমিরাতে এসেছিলেন মোহাম্মদ শাহজাহান।

দেশটিতে আসার পর থেকে একটি গ্রোসারি সুপারশপে চাকরি করতেন শাহজাহান। বেশ কিছুদিন ধরে জ্বরে ভুগছিলেন। পরে শারীরিক অবস্থা খারাপের দিকে গেলে গত শুক্রবার আল-কাসীমি হসপিটালে ভর্তি করানো হয়। পরে তার শারীরিক অবস্থা আরও খারাপ হলে রাতে আইসিইউতে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুরে তার মৃত্যু হয় বলে জানান তিনি।

বেশ কয়েকদিন ধরে দেশটির বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়েছে মশাবাহিত এ রোগটি। এ অবস্থায় দুবাই ও উত্তর আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের নিজ নিজ বাসস্থান পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা ও জ্বরের লক্ষণ দেখামাত্র চিকিৎসকের পরামর্শ নেওয়ার অনুরোধ করেছেন প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতারা।

উল্লেখ্য, গত বুধবার (৫ জুন) ডেঙ্গু আক্রান্ত হয়ে আব্দুল হান্নান (২৬) নামে এক প্রবাসীর মৃত্যু হয়। তিনি মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার রফিক মিয়ার ছেলে

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি