বাথরুমের ভিতর ৩০টা সাপের পিকনিক ! ভিডিও দেখে শিউরে উঠছে নেটদুনিয়া

বাথরুমের দরজা খুলে সাপেদের ‘পিকনিক’ দেখে রীতিমতো ভিরমি খাওয়ার জোগাড় বাড়ির মালিকের। একটি দুটি নয়, উদ্ধার হল একে একে ৩০টি সাপের ছানা। সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে, দেওয়ালের ফাটল থেকে উঁকি দিচ্ছে সদ্য ডিম ফুটে বের হওয়া একাধিক সাপের বাচ্চা।

ঘটনাটি ঘটেছে অসমের (Assam) নগাঁও জেলার কালিয়াবোরে। সেখানে এক বাড়ির বাথরুমে ভিতর অসংখ্য সাপ (Snakes) দেখতে পেয়ে ভয়ে ঘরের বাইরে চলে আসেন বাড়ির মালিক। খবর পেয়ে সাপ দেখতে ভিড় জমান স্থানীয়রা। দেখা যায় বাথরুমের দেওয়ালের ফাটলের মধ্যে একে অপরের সঙ্গে জড়িয়ে রয়েছে অসংখ্য সাপের বাচ্চা। কিছু ঘুরে বেড়াচ্ছে বাথরুমের চাতালে। এই দৃশ্য দেখে স্থানীয়রা খবর দেন সঞ্জীব ডেকা নামে এক সাপ উদ্ধারকারীকে। এলাকায় ‘সার্পেন্ট ম্যান’ হিসেবে পরিচিত তিনি। একে একে ৩০ টি সাপকে উদ্ধার করা হয় ওই বাড়ি থেকে। সঞ্জীব জানান, প্রতিটি সাপই সদ্য ডিম ফুটে বের হওয়া নির্বিষ। মানুষের জন্য সেভাবে বিপদের না হলেও এই সাপ অত্যন্ত আক্রমণাত্মক। এলাকায় এগুলি জলঢোঁড়া নামে পরিচিত।

পাশাপাশি বিশেষজ্ঞদের তরফে জানা যাচ্ছে, গরমের পর বর্ষার শুরুর এই সময়টা সাপেদের প্রজননের আদর্শ সময়। ফলে জঙ্গল লাগোয়া এলাকায় এই সময়টাতে সাপের উৎপাত একটু বাড়ে। তাই বলে বাড়ির বাথরুমে সাপের ডিম দেওয়া ও সেই ডিম ফুটে সকলের অলক্ষ্যে বাচ্চা বের হল এটা সত্যি আশ্চর্যের বলে মনে করছেন স্থানীয় বাসিন্দারা। অবশ্য বিশেষজ্ঞদের অনুমান, হয়ত বাথরুমের পিছন দিকে সাপ ডিম পেড়েছিল ডিম ফোটার পর জলের ধারা ধরে নিকাশি পাইপ হয়ে বাথরুমের মধ্যে প্রবেশ করে সাপগুলি।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি