দুবাইতে খুলেছে নতুন সেতু; ভ্রমণের সময় ২১ মিনিট থেকে কমিয়ে লাগবে ৭ মিনিট

দুবাইয়ের একটি নতুন সেতু যা 9 জুন রবিবার খোলা হয়েছে, শেখ মোহাম্মদ বিন জায়েদ রোড থেকে জুমেইরাহ গল্ফ এস্টেট এবং দুবাই প্রোডাকশন সিটির দিকে যাওয়ার সার্ভিস রোড পর্যন্ত যানবাহনকে আলাদা করবে।

প্রতি ঘণ্টায় ৩,২০০ যানবাহন চলাচলের ক্ষমতা সম্পন্ন দুই লেনের সেতুটি গার্ন আল সাবখা-শেখ মোহাম্মদ বিন জায়েদ রোড ইন্টারসেকশন উন্নত করার একটি প্রকল্পের অংশ।

যে ট্রাফিক প্রকল্পে চারটি সেতু নির্মিত হবে তা প্রায় শেষ। এটি শেখ জায়েদ এবং শেখ মোহাম্মদ বিন জায়েদ সড়কের মধ্যে একটি “গুরুত্বপূর্ণ সংযোগ” গঠন করে, যা শেখ জায়েদ, শেখ মোহাম্মদ বিন জায়েদ, ফার্স্ট আল খাইল এবং আল আসায়েল সড়কের মধ্যে ট্রাফিক প্রবাহকে সহজ করে।

একবার প্রকল্পটি সম্পূর্ণ হলে, এটি গার্ন আল সাবখা স্ট্রিট থেকে শেখ মোহাম্মদ বিন জায়েদ রোড থেকে কুসাইস এবং দেইরার দিকে ভ্রমণের সময় ২০ মিনিট থেকে ১২ মিনিটে কমিয়ে দেবে।

“এটি শেখ মোহাম্মদ বিন জায়েদ রোড থেকে জেবেল আলি বন্দরের দিকে আল ইয়ালায়েস স্ট্রিটের দিকে যাওয়া মোটরচালকদের জন্য ভ্রমণের সময় 70 শতাংশ কমিয়ে দেবে – ২১ মিনিট থেকে সাতটি,” বলেছেন মাত্তার আল তাইয়ের, মহাপরিচালক এবং সড়ক ও পরিবহন কর্তৃপক্ষের (আরটিএ) নির্বাহী পরিচালক বোর্ডের চেয়ারম্যান ড.

গার্ন আল সাবখা স্ট্রিট এবং আল আসায়েল স্ট্রিটের সংযোগস্থলে দুই লেনের সেতুটির উভয় দিকে প্রতি ঘন্টায় ৮০০০ যানবাহন চলাচলের ক্ষমতা রয়েছে। এটি শেখ জায়েদ এবং শেখ মোহাম্মদ বিন জায়েদ সড়কের মধ্যে যানজট সহজ করবে।

দুই লেনের সেতুটি গার্ন আল সাবখা স্ট্রিট থেকে পূর্ব দিকে শেখ মোহাম্মদ বিন জায়েদ স্ট্রিটের দিকে এবং উত্তরে আল কুসাইস এবং দেইরার দিকে যান চলাচল করবে। সেতুটির আনুমানিক ক্ষমতা প্রতি ঘণ্টায় ৩,২০০ গাড়ি।

দ্বি-লেনের সেতুটি শেখ মোহাম্মদ বিন জায়েদ রোডের যানবাহন থেকে উত্তরে আল ইয়ালায়েস স্ট্রিটের দিকে জেবেল আলী বন্দরের দিকে যাওয়ার হস্তক্ষেপ দূর করে ট্রাফিক প্রবাহকে বাড়িয়ে তোলে। এটির প্রতি ঘন্টায় ৩২০০ গাড়ির আনুমানিক ক্ষমতা রয়েছে।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি