দুবাইতে গ্রীষ্মকালীন ভ্রমণের সময় শুধুমাত্র যাত্রীদের বিমানবন্দরে প্রবেশের অনুমতি দেওয়া হবে

“পিক পিরিয়ড” চলাকালীন দুবাই ইন্টারন্যাশনাল (ডিএক্সবি) বিমানবন্দরের ভিতরে কেবল যাত্রীদের অনুমতি দেওয়া হবে, এর অপারেটর বলেছে। কর্তৃপক্ষ যাত্রীদের বাড়িতে তাদের বিদায় বিদায় বিনিময় করার পরামর্শ দিয়েছে।

“টার্মিনাল ১ এবং ৩ উভয় ক্ষেত্রেই আগমনকারীদের ফোরকোর্টে অ্যাক্সেস শুধুমাত্র পাবলিক ট্রান্সপোর্ট এবং অনুমোদিত বিমানবন্দর যানবাহনে সীমাবদ্ধ,” DXB গ্রীষ্মকালীন ভ্রমণের ভিড়ের আগে জারি করা একটি পরামর্শে বলেছে।

সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা ১৫-১৮ জুন ইসলামিক উত্সব ঈদ আল আজহা উপলক্ষে চার দিনের বিরতি পাবেন। সপ্তাহ দুয়েক পরেই দুই মাসের গ্রীষ্মকালীন ছুটিতে স্কুলগুলো বন্ধ হয়ে যাবে।

DXB বলেছে যে এটি ১২ থেকে ২৫ জুন পর্যন্ত ৩.৭ মিলিয়নেরও বেশি অতিথিকে স্বাগত জানাবে, প্রতিদিন গড়ে ২৬৪০০০ ট্রাফিক। ২২ জুন অতিথির সংখ্যা ২৮৭০০০ ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা সহ ব্যস্ততম দিন হবে বলে আশা করা হচ্ছে।

বিমানবন্দর অপারেটর দ্বারা জারি করা অন্যান্য টিপসের মধ্যে রয়েছে ফ্লাইদুবাই যাত্রীদের প্রস্থানের কমপক্ষে চার ঘন্টা আগে পৌঁছানো। এখানে অন্যান্য টিপস আছে:

এমিরেটস যাত্রীদের শহরের চেক-ইন বিকল্প সহ এয়ারলাইন্সের হোম-, প্রারম্ভিক- এবং স্ব-চেক-ইন সুবিধাগুলি ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে।

অন্যান্য এয়ারলাইন্সের সাথে ফ্লাইট করা অতিথিদের তাদের নির্ধারিত প্রস্থান সময়ের তিন ঘন্টা আগে DXB তে পৌঁছানো উচিত, যেখানে সময় বাঁচাতে পাওয়া যায় সেখানে অনলাইন চেক-ইন ব্যবহার করে।

আপনার এয়ারলাইনের ব্যাগেজ ভাতা এবং প্যাকিং নিয়মাবলীর সাথে নিজেকে পরিচিত করুন। আগাম চেক করে শেষ মুহূর্তের চমক এড়িয়ে চলুন।

প্রস্তুত হয়ে নিরাপত্তা স্ক্রীনিং এ সময় বাঁচান। আপনার হাতের লাগেজে ধাতব আইটেম — ঘড়ি, গয়না, মোবাইল ফোন, কয়েন, বেল্ট — রাখুন এবং তরল, অ্যারোসল এবং জেল বহন করার জন্য নির্দেশিত নির্দেশিকা অনুসরণ করুন।

১২ বছরের বেশি বয়সের বাচ্চাদের পরিবারগুলি স্মার্ট গেটস ব্যবহার করে পাসপোর্ট নিয়ন্ত্রণ প্রক্রিয়াটি ত্বরান্বিত করতে পারে।

আপনার গন্তব্যের জন্য সর্বশেষ ভ্রমণের নিয়মাবলীর সাথে সাথে থাকুন এবং নিশ্চিত করুন যে আপনার কাছে সমস্ত প্রয়োজনীয় নথি প্রস্তুত রয়েছে।

বিমানবন্দরে বিস্ময় এড়াতে এবং আপনার যাত্রাকে সুগম করতে আপনার ভ্রমণের নথিগুলি আগে থেকে সংগঠিত করুন এবং বাড়িতে আপনার লাগেজ ওজন করুন।

আপনার হাতের লাগেজে অতিরিক্ত ব্যাটারি এবং পাওয়ার ব্যাঙ্কগুলি প্যাক করতে ভুলবেন না।

রাস্তার যানজট এড়াতে বিমানবন্দর থেকে এবং টার্মিনাল ১ এবং ৩ এর মধ্যে যাওয়ার জন্য দুবাই মেট্রো ব্যবহার করুন।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি