টমেটোর আকাশছোঁয়া দাম দেখে রীতিমত ফাঁপরে পড়েছে আম জনতা। দেশের বিভিন্ন জায়গায় এর দাম কেজি প্রতি 250 টাকায় পৌঁছেছে। তারমধ্যেই টমেটো সংক্রান্ত এক অদ্ভুত তথ্য সামনে এসেছে। মায়ের নির্দেশে ১০ কেজি টমেটো নিয়ে ভারতে ফিরেছেন দুবাইতে বসবাসকারী এক মেয়ে।

এমনিতে ইউনাইটেড আরব এমিরাত শহর বিলাসবহুল জীবনযাপনের জন্য পরিচিত। সেখানে পরিবারের কেউ থাকলে তাকে দিয়ে বিলাসবহুল সামগ্রী আনানোটা যেন ভারতীয়দের ট্রেন্ড। তবে আপনি কি কখনো ভেবেছেন যে, কেউ কাউকে টমেটো আনতে বলতে পারে! সম্প্রতি এমনই এক অদ্ভুত ঘটনায় শোরগোল পড়ে গেছে সোশ্যাল মিডিয়ায়।

রেভস নামের এক টুইটার ব্যবহারকারী টুইট করে লিখেছেন, “আমার বোন তার বাচ্চাদের গ্রীষ্মের ছুটিতে দুবাই থেকে ভারতে আসছে এবং আমার মাকে জিজ্ঞাসা করল তার দুবাই থেকে কিছু দরকার কিনা। আমার মা আমাকে ১০ কেজি টমেটো আনতে বলেছিলেন। এখন সে একটি স্যুটকেসে প্যাক করা ১০ কেজি টমেটো নিয়ে যাচ্ছে।”

আরও পড়ুন : আপনার এলাকায় কেমন থাকবে আবহাওয়া ? কি বলছে আবহাওয়া দপ্তর

প্রসঙ্গত উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই টমেটোর বর্ধিত দাম খবরের শিরোনামে জায়গা করে নিয়েছে। যেখানে ভারতের যে কোন খাবারেই টমেটো দেওয়ার চল রয়েছে সেখানে এরকম আকাশছোঁয়া দাম দেখে দিশেহারা হয়ে রয়েছে মানুষ। এমনকি বিভিন্ন রেস্টুরেন্ট-ও তাদের রেসিপি থেকে টমেটো বাদ দিতে বাধ্য হয়েছে।

পরিস্থিতি এমন যে, দেশে থাকা মানুষজন হামেশাই তাদের এনআরআই আত্মীয় স্বজনদের টমেটো আনার অনুরোধ জানাচ্ছে। এইদিন একজন ইউজার লিখেছেন, “টমেটোর দাম দেখে মাথা খারাপ হওয়ার জোগাড়। খাবো না লকারে রাখবো সেটাই বুঝতে পারছিনা।” সংশ্লিষ্ট ব্যক্তির এই টুইট দেখে হাসির রোল উঠেছে নেটপাড়ায়‌।