ময়মনসিংহের মুক্তাগাছায় সংযুক্ত আরব আমিরাতে (দুবাই) চাকরি দেওয়ার নামে রনি নামের এক যুবককে ৬০ দিনের ট্যুরিস্ট ভিসায় নিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে। দুবাই প্রবাসী সুমন মিয়ার স্ত্রী সেলিনা আক্তার শিমুর বিরুদ্ধে এ অভিযোগ ওঠে।

রনি মিয়া (২২) উপজেলার বাঁশাটি ইউনিয়নের কৃষ্ণনগর এলাকার আব্দুর রহমানের ছেলে এবং অভিযুক্ত সেলিনা আক্তার শিমু প্রবাসী সুমন মিয়ার স্ত্রী। তিনি উপজেলার আড়াইবাড়ি এলাকার বাসিন্দা।

জানা যায়, সংযুক্ত আরব আমিরাতে (দুবাই) মাসিক বেতনে চাকরি দেওয়ার কথা বলে দুবাই প্রবাসী মো. সুমন মিয়া তার স্ত্রী সেলিনা আক্তার শিমুর মাধ্যমে নগদ ৩ লাখ টাকা নিয়ে চলতি বছরের ৫ জানুয়ারি দুবাই নিয়ে যান রনি মিয়াকে।

ওই দেশে গিয়ে রনি জানতে পারেন তাকে ৬০ দিনের ট্যুরিস্ট ভিসায় দুবাই আনা হয়েছে। ভিসার ওই মেয়াদের মধ্যে তাকে কাজ দিতে না পেরে একটি ঘরে বন্দি করে রাখেন প্রবাসী সুমন। বিষয়টি জেনে পরিবারের লোকজন সুমনের স্ত্রী শিমুর কাছে প্রতিকার চেয়েও কোনো ফল পাননি।

পরে প্রতারণার বিচার চেয়ে পরিবারের পক্ষ থেকে মুক্তাগাছা থানায় লিখিত অভিযোগ করেন রনির ভাই রিপন মিয়া। অভিযুক্ত সেলিনা আক্তার বলেন, আমরা এভাবে অনেককেই বিদেশে পাঠিয়েছি। ট্যুরিস্ট ভিসায় বিদেশে নিয়ে পরে অন্য ভিসা লাগিয়ে দেওয়া হয়। কিন্তু রনি যাওয়ার পর ওই দেশের ভিসা বন্ধ হয়ে গেছে। ভিসা চালু হলে তার ভিসা লাগিয়ে দেওয়া হবে।