বাংলাদেশ মিশন সবসময় প্রবাসীদের পাশে রয়েছে বলে বাংলাদেশিদের আশ্বস্ত করেছেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।

শনিবার (২৭ মে) প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। সংযুক্ত আরব আমিরাতে রাস-আল খাইমাহরের স্থানীয় কনভেনশন সেন্টারের হল রুমে এই সভা হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস আবুধাবি ও বাংলাদেশ কনস্যুলেট দুবাই কর্মকর্তারা।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ও আরব আমিরাত বন্ধুপ্রতিম দেশ। এদেশে প্রায় ১২ লাখ বাংলাদেশি বিভিন্ন পেশায় কর্মরত।

এসময় তিনি আমিরাত সরকারের সব আইন-কানুনের প্রতি প্রবাসী বাংলাদেশিদের শ্রদ্ধাশীল থাকার পরামর্শ দিয়ে সম্প্রতি ঘটে যাওয়া কিছু ঘটনা উল্লেখ করে বলেন, বিদেশের মাটিতে বসে কে কি করছেন বাংলাদেশ মিশন সব কিছু জানে। দেশের স্বার্থবিরোধী কোনো কাজ করবেন না। যাতে দেশ ও জনগণ ক্ষতিগ্রস্ত হয় এবং প্রবাসীদের মাঝে বিভ্রান্তি তৈরি করে।

রাষ্ট্রদূত আরও বলেন, বাংলাদেশ মিশন সবসময় প্রবাসীদের পাশে রয়েছে। কমিউনিটির সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশের স্বার্থ সমুন্নত রেখে প্রবাসীদের কল্যাণে কাজ করতে হবে।

বাংলাদেশ কনস্যুলেট দুবাই ও উত্তর আমিরাতের লেবার মিনিস্টার ফাতেমা জাহানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কনস্যুলেট দুবাই ও উত্তর আমিরাতের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।

বাংলাদেশ মিশন সবসময় প্রবাসীদের পাশে আছে

তিনি আমিরাত সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন বিষয়ে প্রবাসীদের অবহিত করেন এবং মিশনের মাধ্যমে আমিরাতে অবস্থানরত প্রবাসীদের জন্য বিভিন্ন খাতে বাংলাদেশ সরকারের পরিকল্পনা, উদ্যোগ ও বাস্তবায়নের চিত্র তুলে ধরেন।

কনস্যুলেটের কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান আরব আমিরাতের বিভিন্ন বিষয়ের ওপর গুরুত্বারোপ করে প্রবাসী বাংলাদেশিদের সামনে সচেতনতা ও দিকনির্দেশনা মূলক বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব মো. সারওয়ার আলম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (কাউন্সেলর) ড. তানবীর মনসুর।

এছাড়া উপস্থিত ছিলেন মিশন কর্মকর্তাসহ কমিউনিটির নেতারা, প্রবাসী বাংলাদেশিসহ বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।