সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে স্পিডবোট দুর্ঘটনায় মুহাম্মদ মোক্তার হোসেন নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। রোববার (২৬ নভেম্বর) সন্ধ্যায় আরব সাগরে মাছ ধরতে গিয়ে এই দুর্ঘটনা ঘটে। আহত হয়েছেন আরও দুইজন।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তালুকদার।

নিহত মোক্তার হোসেনের বাড়ি চট্টগ্রাম জেলার বোয়ালখালী থানায়। সে পরিবার-পরিজন নিয়ে আবুধাবিতে বসবাস করতেন। মোক্তারের সঙ্গে থাকা অপর দুই বন্ধু মারাত্মক আহত হয়ে আবুধাবির শেখ খলিফা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহত এই দুই ব্যক্তির নাম জুবায়ের ও মোহাম্মদ নবী হোসেন। তাদের বাড়িও কক্সবাজার ও চট্টগ্রাম বলে জানা যায়।

সাগরে মাছ ধরতে গেলে আরব সাগরে স্পিডবোর্টের ইঞ্জিন বন্ধ হয়ে যায়। পরে সাহায্যের জন্যে আরেকটি স্পিডবোট এসে দড়ি দিয়ে টেনে নেওয়ার সময় দড়ি ছিঁড়ে গেলে একটির সঙ্গে অন্যটি সজোরে ধাক্কা লেগে মোক্তার হোসেনের স্পিডবোট উল্টে যায়। সাঁতার না জানাতে মোক্তার সাগরে তলিয়ে মারা যান। এসময় অপর দুই বন্ধু সাঁতার কেটে তীরে আসতে সক্ষম হয়।

সাপ্তাহিক ছুটির দিনে মোক্তারও তার বন্ধুরা সাগরে মাছ শিকারে যেতেন। সঙ্গে সে অন্যান্য বন্ধু-বান্ধবকেও নিয়ে যেতেন। প্রতিবারের মতো এবারও মোক্তার বন্ধুদের নিয়ে সাগরে মাছ ধরতে যায়। কিন্তু এবার যাওয়ায় দুর্ঘটনায় না ফেরার দেশে চলে গেলেন।

এ ঘটনায় বাংলাদেশ কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। মোতাহেরসহ আহতরা স্থানীয় আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সদস্য।