জনসাধারণের তহবিলের ক্ষতি, জালিয়াতি, ঘুষ, মুনাফাখোর, বরাদ্দ, বাণিজ্যিক জালিয়াতি এবং একটি পাবলিক সুবিধা ব্যাহত করার জন্য ১২ টি মামলায় একজন নাগরিক, তার স্ত্রী এবং বিভিন্ন জাতীয়তার ১৬ জন আসামীকে দোষী সাব্যস্ত করা হয়েছে।

আবুধাবি কোর্ট অফ ক্যাসেশন প্রথম আসামী এবং তার স্ত্রীকে ৬৬ বছরের কারাদণ্ড এবং তাদের ৩৯ মিলিয়ন দিরহাম বা ১১৬ কোটি ৫০ লক্ষ টাকা জরিমানা করেছে।

এছাড়া অন্য আসামিদের কারাদণ্ড দিয়েছেন আদালত। তাদের সাজা তিন থেকে ১৫ বছরের মধ্যে। তাদের মোট ১৩ মিলিয়ন ডিএইচও জরিমানা করা হয়েছে।

পাবলিক প্রসিকিউশন বেসরকারী গুদাম স্থাপন, মেয়াদোত্তীর্ণ খাদ্য এবং অন্যান্য ভোক্তা সামগ্রী সংরক্ষণ এবং সেই পণ্যগুলির মেয়াদ শেষ হওয়ার তারিখগুলি অবৈধভাবে সংশোধন করে পুনরায় বিক্রি করার জন্য আসামীদের উল্লেখ করার পরে এই রায় আসে।

আসামীরা প্রধান বৈশিষ্ট্য এবং মেয়াদ শেষ হওয়ার তারিখ পরিবর্তন করেছে, পণ্যের জন্য ভুল এবং বিভ্রান্তিকর বাণিজ্যিক তথ্য প্রদান করেছে, যার মধ্যে রয়েছে জৈব খাদ্য পণ্য, মানুষের স্বাস্থ্য ও জীবন বিপন্ন।

উপরন্তু, তারা ভুল তথ্য সহ বিভ্রান্তিকর বিজ্ঞাপন ব্যবহার করে ভেজাল মেয়াদোত্তীর্ণ পণ্যের প্রচার করেছে যা জনসাধারণকে এই ধরনের পণ্য কিনতে প্ররোচিত করার উদ্দেশ্যে, দাবি করে যে তারা ভাল মানের এবং ব্যবহারের জন্য উপযুক্ত।

তারা নিম্নলিখিতগুলির জন্যও দোষী সাব্যস্ত হয়েছে: একটি সুবিধা পাওয়ার জন্য সরকারী কর্তৃপক্ষের সাথে হস্তক্ষেপ করতে সক্ষম বলে দাবি করে কথিত প্রভাব প্রয়োগের বিনিময়ে উপহার চাওয়া এবং গ্রহণ করা; নিয়ম লঙ্ঘন করে এবং একটি মিটার ইনস্টল না করে একটি খামার সংযোগ করার জন্য একটি জলের পাইপ স্থাপন; একটি খামার থেকে মূল পাইপের সাথে একটি জলের পাইপ সংযোগ করে জল বিতরণের জন্য দায়ী সংস্থার পাইপগুলি ধ্বংস করা; ফলে পানির প্রবাহ হ্রাস পায় এবং পাবলিক বডির কার্যক্রম ব্যাহত হয়।

তারা ইচ্ছাকৃতভাবে বৈদ্যুতিক প্যানেলের প্রধান সুরক্ষা সংযোগ বিচ্ছিন্ন করে প্রথম আসামীর অন্তর্গত ছয়টি বৈশিষ্ট্যে বিদ্যুৎ সরঞ্জামের ক্ষতি করেছে। এটি একটি শর্ট-সার্কিট ঘটায় এবং জনসাধারণের দ্বারা সরবরাহিত বিদ্যুতের বিঘ্ন ঘটায় এবং অন্যান্য সুবিধাভোগীদের জন্য বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়।

তদুপরি, তারা ইচ্ছাকৃতভাবে এমন একটি কাজ করেছে যা শর্ত এবং মান লঙ্ঘন করে প্রথম আসামীর সম্পত্তিতে বৈদ্যুতিক প্যানেলের তারের সংযোগ বিচ্ছিন্ন এবং এলোমেলোভাবে সংযোগ করে অন্যদের জীবনকে বিপন্ন করবে, এমন একটি কাজ যা ঝুঁকির কারণ হতে পারে। একটি বৈদ্যুতিক লিক এবং ইগনিশন, যার ফলে গুরুতর ক্ষতি হয়।

আসামীরা দুটি খামারকে আলাদা করে পাবলিক রাস্তাটি যথাযথ করার চেষ্টা করেছিল এবং দুটি খামারকে একত্রিত করে গণপরিবহন ব্যাহত করার চেষ্টা করেছিল, বেআইনিভাবে দুটি কৃষি হোল্ডিংকে আলাদা করার রাস্তা ব্যবহার করে, সেইসাথে সরকারী নথি এবং ইলেকট্রনিক ফাইল জাল করে যা তারা এই অপরাধের জন্য ব্যবহার করেছিল। .