মার্কিন ডলারের দুর্বলতার কারণে বিশ্বব্যাপী দর পুনরুদ্ধার হওয়ায় সপ্তাহের প্রথম ব্যবসায়িক দিনে সংযুক্ত আরব আমিরাতে সোনার দাম বেড়েছে।

সোমবার সকালে হলুদ ধাতুর 24K ভেরিয়েন্টটি প্রতি গ্রাম ২৪৪.৫ দিরহাম এ ট্রেড করছে যা গত সপ্তাহের প্রতি গ্রাম প্রতি ২৪৩.৭৫ দিরহাম এর বন্ধের তুলনায়। একইভাবে, 22K, 21K এবং 18K এছাড়াও প্রতি গ্রাম যথাক্রমে ২২৬.৫ দিরহাম, ২১৯.২৫ দিরহাম এবং ১৮৮ দিরহাম-এ বেশি খোলা হয়েছে।

UAE সময় সকাল ৯.১৭ এ স্পট গোল্ড ০.২৪ শতাংশ বেড়ে ২০১৮.৮৫ ডলার প্রতি আউন্সে ছিল।

গত সপ্তাহে হলুদ ধাতুর দাম দুই মাসের সর্বনিম্ন পর্যায়ে পৌঁছেছে কারণ ব্যবসায়ীরা জানুয়ারির প্রত্যাশিত মূল্যস্ফীতির তথ্যের উপর মার্কিন ফেডারেল রিজার্ভের কর্মকর্তাদের মিশ্র মন্তব্য মূল্যায়ন করেছে যা প্রাথমিক এবং গভীর সুদের হার কমানোর আশায় একটি টানাপড়েনের সূত্রপাত করেছে।

স্যাক্সো ব্যাংক বলেছে যে এটি সোনা এবং রৌপ্যের জন্য একটি বুলিশ দৃষ্টিভঙ্গি রাখছে তবে জোর দিয়ে বলেছে যে ভবিষ্যতে মার্কিন রেট কমানোর ডেলিভারি সম্পর্কে আরও ভালভাবে বোঝা না যাওয়া পর্যন্ত উভয় ধাতুই আটকে থাকার সম্ভাবনা রয়েছে।

“প্রথম কাট ডেলিভারি না হওয়া পর্যন্ত, বাজার মাঝে মাঝে নিজের থেকে এগিয়ে যেতে পারে, এই প্রক্রিয়ায় রেট কাট প্রত্যাশা এমন স্তরে তৈরি করে যা দামগুলিকে সংশোধনের জন্য দুর্বল করে দেয়।

এটি মাথায় রেখে, স্বর্ণ ও রৌপ্যের স্বল্পমেয়াদী দিকনির্দেশ আগত অর্থনৈতিক তথ্য এবং ডলার, ফলন এবং ন্যূনতম হার কমানোর প্রত্যাশার উপর তাদের প্রভাব দ্বারা নির্দেশিত হতে থাকবে, “স্যাক্সোর পণ্য কৌশলের প্রধান ওলে হ্যানসেন বলেছেন ব্যাংক.