সংযুক্ত আরব আমিরাতে বেশ কয়েক দিন ধরে বিরতিহীন বৃষ্টিপাতের পরে, দেশের সাধারণত শুষ্ক ল্যান্ডস্কেপগুলি একটি অত্যাশ্চর্য পরিবর্তনের মধ্য দিয়ে গেছে, এই অঞ্চলে খুব কমই প্রত্যক্ষ করা সবুজ দর্শনের উন্মোচন করেছে।

সাধারণত ধূসর এবং শুষ্ক ভূখণ্ডটি এখন একটি সতেজ রূপান্তরে একটি সবুজ গালিচা দিয়ে আচ্ছাদিত। বাসিন্দাদের চিত্তবিনোদনের জন্য, যেখানে একসময় শুধুমাত্র শুকনো জমি প্রসারিত ছিল, জীবনের একটি প্রাণবন্ত আবরণ এখন রাস্তার ধারে উন্মোচিত হয়।

রাস আল খাইমার আল হুওয়াইলাত পর্বতগুলি সবুজে আচ্ছাদিত, যখন রাস্তার সারিবদ্ধ গাফ গাছগুলি সবুজের আরও গভীর, সমৃদ্ধ ছায়া গ্রহণ করেছে।

UAE এর আবহাওয়া-সম্পর্কিত সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট Storm.ae দ্বারা পোস্ট করা ভিডিওগুলি দেখায় যে আল ফায়া এবং মলেইহা, শারজার কেন্দ্রীয় অঞ্চল, টানা কয়েক দিনের বৃষ্টির পরে জীবন্ত হয়ে উঠছে।

মৌসুমের শুরুতে অপেক্ষাকৃত শুষ্ক শীতের পর সবুজ শাক-সবজি উৎপাদনকারী আল আইনের খামারগুলো স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। এখন, মরুভূমি জীবন এবং সুন্দর সাদা এবং হলুদ বন্য ফুল দিয়ে প্রস্ফুটিত হয়।

সংযুক্ত আরব আমিরাত এখনও একটি গভীরতর উপরের-বাতাসের খাঁজ অনুভব করছে যা রবিবার থেকে তিন দিনের জন্য বিক্ষিপ্ত বৃষ্টি এবং শক্তিশালী বাতাস সরবরাহ করবে।

আবহাওয়া বিভাগ অস্থিতিশীল আবহাওয়া সম্পর্কে বাসিন্দাদের সতর্ক করেছে এবং হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা সহ মেঘের আচ্ছাদন বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে। বজ্রপাত এবং বজ্রপাতের ব্যবধানে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে, যার ফলে তাপমাত্রা লক্ষণীয়ভাবে হ্রাস পাবে। মঙ্গলবার সন্ধ্যার মধ্যে বৃষ্টি কম হওয়ার আশা করা হলেও, আবহাওয়া দফতরের প্রতিবেদনে সম্ভাব্য বিপদের বিরুদ্ধে সতর্ক করা হয়েছে।

শনিবার, সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশের বাসিন্দারা মেঘলা আকাশ এবং ভারী বৃষ্টিপাতের জন্য জেগে ওঠে, আবহাওয়া বিভাগ দ্বারা সতর্কতা জারি করার পরে বৃষ্টির দিন শুরু হওয়ার মতো মনে হয়। সকালে দুবাইয়ের আল খাইল রোডে আঘাত করা মোটরচালকেরা তাদের কাজের পথে প্রবল বৃষ্টির মুখোমুখি হয়েছিল।

বজ্রপাতও শহরের কিছু অংশে আঘাত হেনেছে, যেমনটি X-তে স্টর্ম সেন্টারের শেয়ার করা একটি ভিডিওতে দেখা গেছে, যেখানে প্রবল বৃষ্টির মধ্যে গাড়ি চালানোর সময় গাড়িচালকরা আল গারহৌদ ব্রিজের কাছে এর মুখোমুখি হয়েছিল।

রবিবার, জাতীয় আবহাওয়া কেন্দ্র দুবাই, রাস আল খাইমাহ এবং অন্যান্য আমিরাতের বেশ কয়েকটি স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের কথা জানিয়েছে।