রাষ্ট্রীয় বার্তা সংস্থা ডব্লিউএএম জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাত সরকার দেশে ওমানি নাগরিকদের ট্রাফিক লঙ্ঘন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। এটি ২০১৮ থেকে ২০২৩ পর্যন্ত হওয়া সমস্ত ট্রাফিক লঙ্ঘনকে কভার করে৷

ওমানের সুলতান হাইথাম বিন তারিক সোমবার রাষ্ট্রীয় সফরে দেশটির নেতাদের সাথে দেখা করার কয়েকদিন পর এই ঘোষণা আসে।

রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ সুলতান হাইথামের জন্য একটি জমকালো স্বাগত ভোজ আয়োজন করেছিলেন – যাকে তার বিমান সংযুক্ত আরব আমিরাতের আকাশসীমায় প্রবেশ এবং প্রস্থান করার সাথে সাথে ফাইটার জেটের একটি স্কোয়াড্রন দ্বারা এসকর্ট করা হয়েছিল। সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতির পোস্ট করা ভিডিওটি এখানে দেখুন:

“UAE এবং ওমানের মধ্যে কৌশলগত এবং অর্থনৈতিক অংশীদারিত্ব আরও শক্তিশালী হচ্ছে এবং আমরা নতুন সহযোগিতার সুযোগগুলি অন্বেষণ করতে থাকব যা একটি স্থিতিশীল এবং সমৃদ্ধ ভবিষ্যতের জন্য আমাদের জনগণের ভাগ করা আকাঙ্ক্ষাকে সমর্থন করে,” বলেছেন UAE রাষ্ট্রপতি।

ট্রাফিক জরিমানা মওকুফের পাশাপাশি, নতুন সংযুক্ত আরব আমিরাত-ওমান প্রকল্পের একটি সিরিজ ঘোষণা করা হয়েছিল, যা দুই দেশের মধ্যে দীর্ঘস্থায়ী বন্ড প্রদর্শন করে।

এর মধ্যে ১২৯ বিলিয়ন ১২৯ বিলিয়ন দিরহাম বিনিয়োগ অংশীদারিত্ব ছিল। অত্যন্ত প্রত্যাশিত UAE-ওমান রেলপথটি হাফেট রেল নামে একটি নতুন ব্র্যান্ড হিসাবে উন্মোচিত হয়েছিল, যা এখন বাস্তবায়নের পর্যায়ে রয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমও আমিরাতে সুলতান হাইথামকে স্বাগত জানিয়েছেন।

“ওমান আমিরাতের জন্য গভীরতা এবং সমর্থন… এবং আমিরাত ওমানের জন্য গভীরতা এবং সমর্থন,” শেখ মোহাম্মদ বলেছেন।