আবুধাবি বিমানবন্দর, আমিরাতের পাঁচটি বিমানবন্দরের অপারেটর, ২০২৩ সালের একই সময়ের তুলনায় এই বছরের প্রথম তিন মাসে ৬.৯ মিলিয়ন যাত্রীতে যাত্রী পরিবহনে ৩৫ শতাংশের বেশি বৃদ্ধি রেকর্ড করেছে যখন পরিসংখ্যান ছিল ৫.১ মিলিয়ন।

যাত্রী ও বাণিজ্যিক পরিষেবাগুলির জন্য শক্তিশালী বিশ্বব্যাপী চাহিদার দ্বারা উদ্বেলিত, ২০২৪ সালের প্রথম ত্রৈমাসিক ফ্লাইট চলাচলে একটি ইতিবাচক উত্থান প্রত্যক্ষ করেছে, ৬১,৭৩৭ আন্দোলন রেকর্ড করা হয়েছে, যা ২০২৩ সালের একই সময়ের তুলনায় ১১.৪ শতাংশ বৃদ্ধির প্রতিনিধিত্ব করে৷

এই সময়ের মধ্যে, জায়েদ আন্তর্জাতিক বিমানবন্দর (AUH) একাই ৬.৮ মিলিয়ন যাত্রীকে স্বাগত জানিয়েছে। নতুন চালু হওয়া টার্মিনালটি ট্রাফিক চলাচলে ২৬.৬ শতাংশ এবং যাত্রী পরিবহনে ৩৬ শতাংশের উল্লেখযোগ্য লাফের সাক্ষী।

এই বছরের প্রথম ত্রৈমাসিকে, AUH তুর্কমেনিস্তান এয়ারলাইন্সের প্রত্যাবর্তন এবং হাইনান এয়ারলাইন্স চালু করার সাথে সাথে তার এয়ারলাইন ডাটাবেস প্রসারিত করেছে হাইকো, চীনে, যা নিয়মিত নির্ধারিত অপারেটরদের মোট সংখ্যা 29 এয়ারলাইনে নিয়ে এসেছে।

সেরা ৫ গন্তব্য
প্রায় ২৯০,০০০ যাত্রী যুক্তরাজ্যের রাজধানী থেকে ভ্রমণ করে লন্ডন শীর্ষ গন্তব্য শহর হিসাবে তার অবস্থান বজায় রেখেছে, যেখানে শীর্ষ পাঁচটি গন্তব্যের মধ্যে মুম্বাই (২৪০,৬৮১), কোচি (২০৬,১৩৯), দিল্লি (২০৩,৩৯৫) এবং দোহা (১৮৪,১৮৭) অন্তর্ভুক্ত রয়েছে।

আবুধাবি বিমানবন্দরের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও এলেনা সোরলিনি বলেছেন, পরিসংখ্যানগুলি বিশ্বজুড়ে ক্রমবর্ধমান সংখ্যক এয়ারলাইন্স এবং যাত্রীদের আকর্ষণ করার ক্ষেত্রে বিমানবন্দরগুলির অব্যাহত সাফল্য প্রদর্শন করে।

“আবু ধাবি বিমানবন্দর আমাদের বিদ্যমান এয়ারলাইন অংশীদার এবং আমাদের সাধারণ গ্রাহকদের সন্তুষ্ট করার পাশাপাশি নতুনদের আকৃষ্ট করতে যাত্রীদের অভিজ্ঞতা এবং বৃহত্তর মূল্য প্রস্তাবকে উন্নত করতে এর সুবিধা ও পরিষেবাগুলিতে বিনিয়োগ করতে প্রতিশ্রুতিবদ্ধ। এই শক্তিশালী Q1 ফলাফলের সাথে, বিমানবন্দর গ্রুপ ভবিষ্যতে আরও বৃদ্ধি এবং সাফল্যের জন্য ভাল অবস্থানে রয়েছে।” জীবন নিয়ে উক্তি 

এছাড়াও, কার্গো ট্র্যাফিক প্রথম ত্রৈমাসিকে উল্লেখযোগ্য সম্প্রসারণ নথিভুক্ত করেছে 162,000 টন বিমান মালবাহী সমস্ত বিমানবন্দর জুড়ে 2023 সালের একই সময়ের তুলনায় 25.6 শতাংশ বৃদ্ধিতে, যখন এই সংখ্যাটি দাঁড়িয়েছিল 129,000 টন। পরিসংখ্যানগুলি এক্সপ্রেস ডেলিভারি, তাপমাত্রা-নিয়ন্ত্রিত এবং ফার্মাসিউটিক্যালস সহ সাধারণ পণ্যসম্ভার এবং বিশেষ পণ্যগুলির বর্ধিত চালানের দ্বারা চালিত বিশ্ব বাণিজ্য ও বাণিজ্যের সুবিধার্থে আবুধাবির ভূমিকা তুলে ধরে।