সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে 16 এপ্রিল অভূতপূর্ব বৃষ্টিপাতের কারণে কিছু সমস্যা সমাধানের জন্য তাত্ক্ষণিক ব্যবস্থা নেওয়া হচ্ছে। কিছু সীমিত এলাকায় বিদ্যুৎ এবং জল বিভ্রাট মোকাবেলা করা হচ্ছে, যখন স্বাস্থ্য মন্ত্রণালয় অল্প সংখ্যক মানুষের নিরাপত্তা নিশ্চিত করেছে। কথিত ‘মিশ্র জল’ দ্বারা প্রভাবিত.

জ্বালানি ও পরিকাঠামো মন্ত্রক এবং স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রক (মোহাপ) যৌথ বিবৃতি জারি করেছে।

দুটি মন্ত্রণালয় একটি মিডিয়া বিবৃতিতে বলেছে, “দেশের সীমিত এলাকায় কিছু ভূগর্ভস্থ ট্যাঙ্কে কিছু বৃষ্টির জল লিক হয়েছে।”

বিশেষজ্ঞদের দল অবিলম্বে ট্যাঙ্কগুলিতে আক্রান্ত জলের গুণমান পরিদর্শন করেছে, এটি পরিষ্কার এবং জীবাণুমুক্ত করেছে এবং ব্যবহারের জন্য এর উপযুক্ততা নিশ্চিত করেছে। এটি স্বীকৃত পরীক্ষাগারগুলিতে পর্যায়ক্রমিক পরীক্ষার মাধ্যমে করা হয় যা বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) দ্বারা নির্ধারিত সর্বোচ্চ মানের মান এবং নির্দেশিকা প্রয়োগ করে, দুটি মন্ত্রণালয় নিশ্চিত করেছে।

মোহাপ “খুব সীমিত সংখ্যক ক্ষেত্রে যেগুলি মিশ্রিত জলে আক্রান্ত হওয়ার কিছু লক্ষণ দেখায়” মোকাবেলা করেছিলেন। এই রোগীদের, এটি যোগ করা হয়েছে, প্রয়োজনীয় চিকিত্সা প্রদান করা হয়েছিল এবং পরবর্তীতে তাদের নিরাপত্তা নিশ্চিত করার পরে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছিল।

স্বাস্থ্য মন্ত্রক অবিলম্বে সমস্ত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে এবং সংযুক্ত আরব আমিরাত 75 বছরের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টিপাত দেখে তার সুবিধার সক্ষমতা বাড়িয়েছে।

নির্দেশিকা রোল আউট
জনস্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য ঝড়-বিধ্বস্ত এলাকার জন্য একটি নির্দেশিকা নির্ধারণ করা হয়েছে।

দূষিত উপাদান থাকতে পারে এমন জলের পুকুরে হাঁটা বা সাঁতার কাটা এড়াতে বাসিন্দাদের অনুরোধ করা হয়েছে। স্থির জল, যা মশা এবং অন্যান্য পোকামাকড়ের প্রজনন ক্ষেত্র হতে পারে, তাও এড়ানো উচিত।

সব চ্যালেঞ্জ মোকাবেলায় দ্রুত সাড়া দেওয়ার জন্য জরুরি ও সংকট ব্যবস্থাপনা দল, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং বিশেষজ্ঞ দলগুলোর প্রচেষ্টার প্রশংসা করেছে দুই মন্ত্রণালয়।

জনসাধারণকে শুধুমাত্র সরকারী উত্স থেকে তথ্য পাওয়ার জন্য অনুরোধ করে, কর্তৃপক্ষ সতর্ক করেছিল: “গুজব ছড়িয়ে দেওয়ার ফলে আইনি প্রতিক্রিয়া হতে পারে।”

দুটি মন্ত্রণালয় স্থানীয় জরুরি ও সংকট ব্যবস্থাপনা দল, এমিরেটস ওয়াটার অ্যান্ড ইলেকট্রিসিটি কোম্পানি (ইউইক), শারজাহ ইলেকট্রিসিটি, ওয়াটার অ্যান্ড গ্যাস অথরিটি (সেওয়া) এবং অন্যান্য স্থানীয় স্বাস্থ্য বিভাগের সাথে কাজ করছে।