চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবিএম ফজলে করীম চৌধুরীর সুযোগ্য সন্তান, তরুণ প্রজন্মের আইকন ফারাজ করিম চৌধুরী। সংযুক্ত আরব আমিরাত ইউএইতে অবস্থানরত প্রবাসীদের সঙ্গে দুবাইয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় তার। মতবিনিময় সভার আয়োজন করেন দুবাই রাউজান সমিতি কেন্দ্রীয় কমিটি।

[৩] সভায় ফারাজ করিম চৌধুরী রাউজানে যৌতুক বিরোধী ও মাদক সন্ত্রাস নিয়ে তিনি বলেন, এইসব কঠোর হস্তে দমন করা উচিত। তবে এই ক্ষেত্রে আমার দলীয় প্রভাব থাকলেও প্রশাসনিক সহযোগিতা খুবই প্রয়োজন। ভবিষ্যতে আমার চেষ্টা থাকবে আমি যে পদেই থাকি বা পদ থাকুক বা না থাকুক সমাজের সকলকে নিয়ে কাজ করে যাব।

[৪] তিনি সিলেটে বন্যা ও তুরস্কে ভূমিকম্পে অসহায়দের সাহায্যে এগিয়ে আসা প্রসঙ্গে বলেন, এ কাজ করতে পেরে আমার অনেক ভালো লেগেছে। ইনশাল্লাহ ভবিষ্যতে আরো ব্যাপক ভূমিকা পালন করব।

[৫] তিনি রাউজানে একই দিনে ৫ লাখ চারা রোপণ প্রসঙ্গে বলেন, এই বিষয়ে আমি ক্রেডিট নিতে চাই না। মূলত এটা আমার বাবা সংসদ সদস্য ফজলে করিম চৌধুরীর পরিকল্পনা। আমি আমার বাবার উৎসাহ অনুপ্রেরণায় আমিও সহযোগিতা করে গেছি এজন্য নিজেকে ধন্য মনে করছি।

[৬] ভবিষ্যতে রাউজানে সংসদ সদস্য হওয়ার ইচ্ছা প্রসঙ্গে তিনি বলেন, সংসদ সদস্য হওয়া আমার পরিকল্পনা বা ইচ্ছা খুবই কম। তিনি সবসময় সাধারণ মানুষের জন্য কাজ করে যাবেন এবং সাধারণ মানুষের সাহায্য সহযোগিতা করে নিজের জীবন কাটিয়ে দিতে চান।

[৭] গতকাল বুধবার (২ আগস্ট) রাউজান সমিতি দুবাই কেন্দ্রীয় কমিটি আয়োজিত স্থানীয় পালসেস রেস্টুরেন্ট হলরুমে প্রবাসীদের সঙ্গে মতবিনিময়ে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।

[৮] রাউজান সমিতি দুবাইর ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ওসমান গনির সভাপতিত্বে ও রাউজান সমিতির সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ওমর গনির পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাউজান সমিতি দুবাইর উপদেষ্টা সেলিম উদ্দিন চৌধুরী, উপদেষ্টা নজরুল ইসলাম, উপদেষ্টা আলহাজ্ব ফরিদুল আলম, সহ-সভাপতি আবুল কাশেম,

সহ-সভাপতি মোঃ আব্দুল মান্নান, , প্রকৌশলী মোরশেদ চৌধুরী, মোহাম্মদ আলী, মোহাম্মদ মুসা, মোহাম্মদ শফি, সংগঠক কাজী মোহাম্মদ আলী, প্রবাসী রাঙ্গুনিয়া সমিতির সভাপতি মাওলানা ফজলুল কবির চৌধুরী, মোঃ হানিফ শিকদার, মোঃ শাহাদাত হোসেন পলাশ, মোঃ মনসুর আলম জিহান,

ব্যাংকার নুর মোহাম্মদ, সিআইপি মোহাম্মদ সেলিম, বাবু সজল চৌধুরী, মোহাম্মদ ইয়াসিন চৌধুরী, মোহাম্মদ আতাউর রহমান, মোহাম্মদ জাহিদ হাসান, মোঃ এনামুল হক এনাম, মোঃ আফসার, মোঃ হাসান মুরাদ, মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরী, মোহাম্মদ সালেহ, মোঃ সিরাজ দ্দৌলা, মোহাম্মদ রায়হান সবুজ, সমিতির ধর্ম সম্পাদক মাওলানা সেলিম উদ্দিন মাইজভান্ডারী, মাওলানা মোঃ সেলিম উদ্দিন চৌধুরী সহ অনেকে।