স্থানীয় শিল্প বিশেষজ্ঞদের মতে, দুবাই এই বছর বিবাহের প্রস্তাব এবং বিবাহের বৃদ্ধি দেখতে পাবে বলে আশা করা হচ্ছে, স্থানীয় শিল্প বিশেষজ্ঞদের মতে পতনের বৈশ্বিক প্রবণতাকে সমর্থন করে।

দুবাই-ভিত্তিক প্রপোজাল বুটিক-এর প্রতিষ্ঠাতা এবং সিইও ক্যারোলিন রালস্টন, 2023 সালে 310টি বিয়ের প্রস্তাবের পরিকল্পনা করেছিলেন, যা 2022 থেকে 10 শতাংশ বেশি৷ তিনি আশা করেন যে 2024 সালে এই অঞ্চলে ব্যস্ততা প্রায় 25 শতাংশ বৃদ্ধি পাবে৷

“আমরা ইতিমধ্যেই পর্যটকদের মধ্যে একটি বড় বৃদ্ধি লক্ষ্য করেছি যারা ইউরোপ এবং এশিয়ার মধ্যে ভ্রমণ করার সময় তাদের লেওভারের প্রস্তাব করার পরিকল্পনা করছে যা আগের বছরগুলির তুলনায় একটি লক্ষণীয় বৃদ্ধি, যেখানে প্রধানত লোকেরা এখানে ছুটি কাটাচ্ছিল,” বলেছেন রালস্টন৷

এই মাসটি ইতিমধ্যে রেকর্ডে কোম্পানির সবচেয়ে ব্যস্ততম জানুয়ারি হয়েছে। এবং 2024 সালে দর্শনার্থীদের সংখ্যা শীর্ষে পৌঁছানোর আশা করায়, পূর্ববর্তী বছরের তুলনায় পর্যটকদের প্রস্তাবে উল্লেখযোগ্য বৃদ্ধি হতে পারে।

“2024 একটি অধিবর্ষও তাই নারী-নেতৃত্বাধীন প্রস্তাবগুলিকে ঠেলে দেওয়ার জন্য আমাদের একটি বড় উদ্যোগ রয়েছে কারণ আমরা মনে করি এটি প্রস্তাবের সংখ্যাগুলিকেও একটি বড় উপায়ে প্রভাবিত করবে, এখন যে বছরটি মহিলারা প্রস্তাব করতে পারেন৷ আমরা অতীতে নারীদের প্রস্তাব দিয়েছি, কিন্তু আমরা ভবিষ্যদ্বাণী করছি যে এই বছর আরও বেশি হবে,” তিনি যোগ করেছেন।

শুধুমাত্র 2023 সালের প্রথমার্ধে, সংযুক্ত আরব আমিরাত 6,500 টিরও বেশি বিবাহ রেকর্ড করেছে – যা 2022 সালে 6,000 থেকে বেশি।

“আমরা যা পেয়েছি তা হ’ল লোকেরা এখন আবার দীর্ঘমেয়াদী চিন্তা করছে, এবং ইতিমধ্যেই 12-14 মাস আগে প্রস্তাব বুকিং করছে যা 2022 থেকে আলাদা, যেখানে ক্লায়েন্টরা কেবলমাত্র সর্বোচ্চ চার সপ্তাহ আগে প্রস্তাবের জন্য প্রতিশ্রুতিবদ্ধ ছিল,” কার্লস্টন উল্লেখ্য

দুবাইয়ের অনন্য বিয়ের প্রবণতা
ফার্গাস জেমস, দুবাই-ভিত্তিক জুয়েলার্স ফার্গাস জেমসের প্রতিষ্ঠাতা, সম্মত হন যে দুবাই বাগদান এবং বিবাহ হ্রাসের আন্তর্জাতিক প্রবণতাকে বাধা দিতে পারে। “দুবাই একটু মজার, তাই না? যেহেতু জনসংখ্যা বাড়ছে, তাহলে এখানে আরও বেশি লোক থাকবে যারা বাগদান বা বিয়ে করার বয়সে এখানে চলে এসেছে,” তিনি বলেছিলেন।

“লোকেরা তাদের 20-এর দশকের মাঝামাঝি থেকে দুবাইতে চলে যাওয়ার প্রবণতা রাখে এবং এটি এমন একটি সময় যেখানে লোকেরা জুটি বাঁধতে এবং বাগদানের প্রবণতা রাখে।”

ফার্গাস জেমস গত বছর দুবাইয়ের বাসিন্দা এবং দর্শক উভয়ের কাছে প্রায় 2,000 বাগদানের আংটি বিক্রি করেছিলেন। গ্রাহকরা সাধারণত একটি রিং এর জন্য $4,000 থেকে $20,000 খরচ করে। এনগেজমেন্ট রিংগুলি তার ব্যবসার প্রায় 20 শতাংশ তৈরি করে।

জেমস বিশ্বাস করেন যে “দুবাই আন্তর্জাতিক প্রবণতাকে সমর্থন করতে পারে, তবে এটি এখনও একটি খুব ছোট শহর।”

“দুবাই বিবাহ এবং ব্যস্ততার পর্যটনকে আকর্ষণ করার জন্য কঠোর পরিশ্রম করছে এবং যাকে আমরা ‘মাইলস্টোন মুহূর্ত’ বলি। আমাদের লক্ষ্য ক্রমাগত অনন্য সেটিংস অফার করে আরও ঘরোয়া প্রস্তাব আকর্ষণ করা যা তারা ইতিমধ্যে যা অভিজ্ঞতা এবং দেখেছে তার থেকে আলাদা কিছু,” যোগ করেছেন কার্লস্টন।