দুবাই ভ্রমণ নথিতে একটি বিশেষ রমজান পাসপোর্ট স্ট্যাম্প দিয়ে শহরে দর্শনার্থীদের স্বাগত জানাচ্ছে।

দুবাইয়ের রেসিডেন্সি অ্যান্ড ফরেনার্স অ্যাফেয়ার্সের জেনারেল ডিরেক্টরেট (জিডিআরএফএ) ঘোষণা করেছে যে এটি পবিত্র রমজান মাসে শহরের বিমান ও স্থল বন্দর দিয়ে আগত দর্শনার্থীদের উষ্ণ স্বাগত জানানোর লক্ষ্যে দুটি উদ্যোগ চালু করেছে।

দুবাইতে তাদের আগমনের পর, অভিবাসন কর্মকর্তারা “দুবাইয়ে রমজান” লোগো সমন্বিত একটি বিশেষ স্ট্যাম্প দিয়ে দর্শনার্থীদের পাসপোর্ট চিহ্নিত করছেন।

দুবাই পাসপোর্ট স্ট্যাম্পে রমজান
লোগোটি দুবাই সরকারের মিডিয়া অফিসের সৃজনশীল শাখা ব্র্যান্ড দুবাই দ্বারা ডিজাইন করা হয়েছে।

কর্মকর্তারা দর্শকদেরকে তাদের থাকার সময় নির্বিঘ্ন যোগাযোগ নিশ্চিত করতে GDRFA-এর কৌশলগত অংশীদার, du-এর সহযোগিতায় বিতরণ করা প্রশংসাসূচক সিম কার্ডও প্রদান করছেন।

উপরন্তু, দর্শকরা একটি QR কোড পায় যা তারা “দুবাইতে রমজান ইভেন্টস” শীর্ষক ব্র্যান্ড দুবাইয়ের দুবাই গন্তব্য নির্দেশিকা অ্যাক্সেস করতে স্ক্যান করতে পারে।

দুবাইয়ের রেসিডেন্সি এবং ফরেনার্স অ্যাফেয়ার্সের জেনারেল ডিরেক্টরেটের মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মাদ আল মারি বলেছেন যে এই উদ্যোগগুলির সূচনা হল “দুবাইতে রমজান” প্রচারণার অংশ হিসাবে দর্শনার্থীদের জন্য স্মরণীয় অভিজ্ঞতা তৈরি করার জন্য GDRFA-এর প্রচেষ্টার অংশ।

দুবাই পাসপোর্ট স্ট্যাম্পে রমজান 2
পবিত্র মাস চলাকালীন দর্শনার্থীদের পাসপোর্টে দুবাই স্ট্যাম্পে রমজান চিহ্নিত করা হয়
এই উদ্যোগগুলি আতিথেয়তার মনোভাব বাড়াতে এবং দুবাইতে আগত দর্শকদের আন্তরিক স্বাগত জানাতে চায়, তিনি উল্লেখ করেছেন।

লেফটেন্যান্ট জেনারেল আল মারি যোগ করেছেন যে এই ধরনের সম্প্রদায়ের উদ্যোগগুলি একটি নেতৃস্থানীয় বৈশ্বিক পর্যটন গন্তব্য হিসাবে শহরের অবস্থানকে শক্তিশালী করার জন্য GDRFA-এর প্রচেষ্টাকে সমর্থন করে। তারা সকল দর্শনার্থীদের ব্যতিক্রমী পরিষেবা এবং অভিজ্ঞতা প্রদানের জন্য আমিরাতের প্রতিশ্রুতিও তুলে ধরে।