গ্রীষ্মকালে ৪০ লাখ যাত্রীর জন্য প্রস্তুতি নিচ্ছে ইতিহাদ এয়ারওয়েজ। বিশালসংখ্যক যাত্রী চলতি বছরের ২০ জুন থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আবুধাবি সফর করবে। তারা স্থানীয়ভাবে আবুধাবি ও আবুধাবির সঙ্গে যুক্ত ৬৬টি গন্তব্যে ভ্রমণ করবে। তালিকায় নতুন গ্রীষ্মকালীন রুটের মধ্যে রয়েছে লিসবন, মালাগা, মিকনস। খবর অ্যারাবিয়ান বিজনেস।

পরিষেবার মানের অগ্রগতিতে কিছুটা সংস্কার এনেছে ইতিহাদ। অনলাইনের মাধ্যমেই যাত্রীরা পাসপোর্ট ও ভিসা নিরীক্ষা করতে পারবে বিমানবন্দরে যাওয়ার আগে। ‘দ্য ‌অটো ডক চেক’ ফিচারটির মাধ্যমে কোনো বাড়তি ঝামেলা ছাড়াই ভিসার নিশ্চয়তা দেয়া হবে।

চালু হওয়া সেলফ-সার্ভিস সুবিধা আরো দ্রুত ও কার্যক্ষম। নির্ধারিত সময়ে আরো বেশিসংখ্যক যাত্রীকে সেবা দেয়ার নিশ্চয়তা তৈরি হবে। যাত্রীদেরও অপেক্ষা করতে হবে না, প্রাতিষ্ঠানিক কার্যক্ষমতাও বাড়বে। অনলাইনে চেক-ইন ফিচারটি যাত্রীদের জন্য মালপত্র প্রক্রিয়াকরণও করবে সময়মতো।

হাব অপারেশনের ব্যবস্থাপনা পরিচালক শায়েব আল নাজ্জার বলেছেন, ‘‌‌আমরা হজযাত্রীদেরও বরণ করার প্রস্তুতি নিচ্ছি। যারা আরব আমিরাতের কোনো বিমানবন্দর থেকে হোক কিংবা ইতিহাদের সঙ্গে সংযুক্ত দুনিয়ার অন্য কোনো বিমানবন্দর।

তার জন্য ইতিহাদের কেবিন ক্রু প্রশংসার দাবিদার। ভ্রমণকারীরা তাদের শ্রেষ্ঠ অভিজ্ঞতাটি অর্জন করতে পারবেন। অত্যাধুনিক প্রযুক্তিকে অধিগ্রহণের মাধ্যমে আমরা যাত্রীদের জন্য সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।